সড়ক দূর্ঘটনায় হত্যা মামলা হবে না

mohiuddinসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দেশের কোথাও সড়ক দূর্ঘটনা ঘটলে চালকের বিরুদ্ধে ৩০২ ধারায় হত্যা মামলা করা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।
সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে বিকেলে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সামশুল ইসলাম টুকু, মহা- পুলিশ পরিদর্শক হাসান মাহামুদ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে আমাদের কাছে প্রতিয়মান হয় যে কোন দুর্ঘটনাই ইচ্ছাকৃত এবং হত্যার উদ্দেশ্যে নয়, এবং সে কারণেই আমরা সিদ্ধান্ত নিয়েছি- কোন দূর্ঘটনা ঘটলে ৩০২ ধারায় হত্যা মামলা দায়ের করা যাবে না।
‘এতে সড়ক দূর্ঘটনা আরো বৃদ্ধি পাবে এবং ড্রাইভার সড়ক দূর্ঘটনার ক্ষেত্রে আরো উৎসাহিত হবেন কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের মধ্যে কিছুটা হৈচৈ শুরু হলে স্বরাষ্ট্রমন্ত্রী প্রশ্নের জবাব না দিয়ে চুপ থাকেন। এ সময় মহা- পুলিশ পরিদর্শক হাসান মাহামুদ সাংবাদিকদের দৃষ্টি আকর্ষন করে বক্তব্য রাখতে ব্যার্থ হলে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সড়ক দূর্ঘটনা ঘটলে প্রথমে ৩০৪ ধারায় মামলা হবে এবং পরে তদন্ত সাপেক্ষে হত্যার বিষয়টি প্রতিয়মান হলে ৩০২ ধারায় হত্যা মামলা করা যাবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ