রাজশাহীতে বিজিবির গাড়িতে বোমা নিক্ষেপ

Rajshahi Sibir throw bomb রাজশাহী হাতবোমারিপোর্টার, এবিসি নিউজ বিডি, রাজশাহীঃ হরতালে বিভিন্ন স্থানে পুলিশের ওপর চড়াও হওয়ার পাশাপাশি রাজশাহীতে বিজিবির গাড়ি লক্ষ্য করে বোমা ছুড়েছে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা।

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত আব্দুল কাদের মোল্লার মুক্তি দাবিতে বুধ ও বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। দলটির সহযোগী সংগঠন শিবিরের কর্মীরা এই কর্মসূচিতে তৎপর।

আগের দিনের মতো বৃহস্পতিবার সকালেও রাজশাহীর বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা চালায় শিবিরকর্মীরা। ভোর সাড়ে ৫টার দিকে শিরোইল এলাকায় বিজিবির একটি গাড়ি শিবিরকর্মীদের হামলার মুখে পড়ে।

স্থানীয়রা জানায়, রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করছিল শিবিরকর্মীরা। ওই সময় বিজিবির একটি গাড়ি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় তারা বোমা ছুড়ে মারে।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের ওসি আলমগীর হোসেন এবিসি নিউজ বিডিকে বলেন, “একটি হাতবোমা ছুড়ে পালিয়ে যায় পিকেটাররা। গাড়ির পেছনে লেগে বোমাটি বিস্ফোরিত হয়।”

এতে কেউ হতাহত হয়নি বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

তিনি আরো জানান, একই সময় মহানগরীর হরিয়ান বাইপাস সড়কে গাছের গুঁড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করেছিল শিবিরকর্মীরা। পুলিশ গেলে তারা পালিয়ে যায়।

পুলিশের সতর্ক অবস্থানের কারণে নগরীর আর কোথাও হরতালকারী জামায়াত-শিবিরের তৎপরতা দেখা যায়নি বলে দাবি করেন ওসি আলমগীর।

হরতালের প্রথম দিন বুধবার রাজশাহীতে পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের সংঘর্ষ বাঁধে। শিবিরকর্মীরা বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণও ঘটেছিল।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ