সিলেটে পুলিশের ওপর চড়াও শিবির

Sylhet hortal সিলেট হরতালরিপোর্টার, এবিসি নিউজ বিডি, সিলেটঃ হরতালের দ্বিতীয় দিনের শুরুতে  সিলেটে পুলিশের ওপর চড়াও হয়েছে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা।

বৃহস্পতিবার সকালে নগরীর পশ্চিম সুবিদ বাজার এলাকায় পুলিশের একটি গাড়ি ভাংচুর করেছে শিবিরকর্মীরা। এসময় দুই পুলিশ সদস্য আহত হন, হেলমেট খোয়া যায় কয়েকজনের।

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত আব্দুল কাদের মোল্লার মুক্তি দাবিতে বুধ ও বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াত। সহযোগী সংগঠন শিবিরের কর্মীরা এই কর্মসূচিতে তৎপর।

হরতালের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও সকাল সাড়ে ৬টার দিকে পশ্চিম সুবিদ বাজার এলাকায় ঝটিকা মিছিল নিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে শিবিরকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তাদের বাধা দিতে পুলিশের একটি টহল দল মিছিলের দিকে এগিয়ে গেলে শিবিরকর্মীরা পুলিশকে ধাওয়া করে এবং পুলিশবাহী হিউম্যান হলারটিতে ভাংচুর চালায়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. আইয়ুব সাংবাদিকদের বলেন,  শিবিরকর্মীদের ইটের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ সদস্যদের কয়েকটি হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট শিবিরকর্মীরা ছিনিয়ে নেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

পুলিশ কর্মকর্তা আইয়ুব বলেন, পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় এক শিবিরকর্মীকে আটক করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন এবিসি নিউজ বিডিকে জানান, বিচ্ছিন্ন ওই ঘটনা ছাড়া সিলেটে পরিস্থিতি শন্তিপুর্ণ।

বুধবার রাতে বিভিন্ন স্থান থেকে আরো ৭ জনকে আটক করা হয়েছে।

হরতালের সকালে সিলেট নগরীতে ছোট গাড়ি চলাচল করলেও চলছে না ভারী যানবাহন।

দূরপাল্লার কোনো বাসও নগরী ছেড়ে যায়নি। তবে যথাসময়ে ট্রেন ছেড়েছে বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ।

হরতালের নাশকতা ঠেকাতে নগরীর গুরুত্বপুর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। রয়েছে র‌্যাব ও বিজিবিও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ