হরতালে বরিশালে বাসে আগুন

Barisal bus fire বরিশাল বাসে আগুনরিপোর্টার, এবিসি নিউজ বিডি, বরিশালঃ জামায়াতে ইসলামীর ডাকা হরতালের দ্বিতীয় দিনের শুরুতে বরিশালে বাসে আগুন দিয়েছে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা।

বৃহস্পতিবার ভোরে নগরীর সিএ্যান্ডবি রোড এলাকায় তৎপর শিবিরকর্মীদের হটাতে গুলি ছুড়েছে পুলিশ। আটক করা হয়েছে তিনজনকে।

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত আব্দুল কাদের মোল্লার মুক্তি দাবিতে বুধ ও বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াত। সহযোগী সংগঠন শিবিরের কর্মীরা এই কর্মসূচিতে তৎপর।

হরতালের প্রথম দিনে চট্টগ্রামের সাতকানিয়ায় শিবিরকর্মীদের ছোড়া গুলিতে এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। নোয়াখালীতে হরতালকারীদের ইটের আঘাতে মারা গেছেন এক গাড়িচালক।

হরতালের প্রথম দিন ভাংচুরের পর দ্বিতীয় দিন ভোর ৫টার দিকে বরিশাল নগরীর সিঅ্যান্ডবি এলাকায় একটি বাস ডিপোতে শিবিরকর্মীরা আগুন দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। এতে তিনটি বাস পুড়েছে।

কোতোয়ালি থানার এসআই গোলাম কবির এবিসি নিউজ বিডিকে বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শামাল দিতে গুলি ছোড়ে। আটক করা হয় তিনজনকে।

আটকরা হলেন- বিএম কলেজের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. রেজাউল (২২) ও মো. সানাউল্লাহ (২২) এবং বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল জাফর (২২)।

এরা সবাই শিবিরকর্মী বলে জানিয়েছে পুলিশ। এদের মধ্যে আব্দুল্লাহ গুলিবিদ্ধ হয়েছেন বলে শিবির দাবি করেছে।

তবে এসআই কবির বলেন, “পুলিশ শটগান দিয়ে ওপরের দিকে ৬ রাউন্ড গুলি করে। ফলে গুলিবিদ্ধ হওয়ার প্রশ্ন ওঠে না।”

আব্দুল্লাহ পালাতে গিয়ে ইটের আঘাতে আহত হয়েছেন বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিটি বাসের ডিপোতে থামিয়ে রাখা একটি বাসে আগুন দেয় শিবিরকর্মীরা। এই আগুন পাশে থাকা দুটি বাসে ছড়িয়ে পড়ে।

এরপর পুলিশ গিয়ে শিবিরকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আশআশের এলাকায় তল্লাশি চালিয়ে একটি ডোবা থেকে ওই তিনজনকে আটক করে।

দমকল বাহিনীর একটি দল বাসের আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে বাসগুলোর বেশিভাগ অংশ পুড়ে গেছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ