স্ত্রী-সন্তান নিয়ে নিজ বাড়িতে ফিরতে প্রধানমন্ত্রীর কাছে এক মুক্তিযোদ্ধার আকুতি

muktijoddha মুক্তিযোদ্ধাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্ত্রী-সন্তান নিয়ে নিজ বাড়িতে ফিরতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধা আব্দুর রহমান। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাধীনতা যুদ্ধে ৬নং সেক্টরে দায়িত্ব পালন করা এই মুক্তিযোদ্ধা মাথা গোঁজার শেষ ঠাইটুকু ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান। একই সঙ্গে তিনি দখলকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান। আব্দুর রহমানের স্ত্রী ফাতেমা বেগম এ সময় তার সঙ্গে ছিলেন।

সংবাদ সম্মেলনে আব্দুর রহমান বলেন, ‘লক্ষ্মীপুর সদর থানার ১৪নং মান্দারী ইউনিয়নে নিজ বাড়ির পাশে জীবনের সামান্য সঞ্চয় থেকে ১৯৯৩ সালে ৪১ শতাংশ জমি ক্রয় করে বসবাস করে আসছিলেন। পাশের ফাকা জায়গার একটি অংশে স্থানীয় প্রভাবশালী আবুল বাশার ব্রিকফিল্ড করার লক্ষে ৫ বছরের জন্য চুক্তিপত্র করে নিয়ে মেয়াদ শেষ হওয়ার পর জমি থেকে তার ইটের ভাটা সরিয়ে নিতে গড়িমসি শুরু করে। পূনরায় ১ বছরের জন্য চুক্তি না করায় তার এই সম্পূর্ন জমি দখলের উদ্দেশ্যে তার নিজের ও তার পরিবারের ওপর হামলা, মিথ্যে মামলা দিয়ে ভিটে-মাটি থেকে উচ্ছেদ করার পরিকল্পনা করে। তিনি আরো অভিযোগ করেন, বিগত ২ বছর আগে আবুল বাশার তার আপন ভাই আবু তাহের, ইসমাইল হোসেন, মমতাজ, শামসুদ্দিন, নাজিম উদ্দিন ও সিরাজ মহুরী একে অপরের যোগসাজশে তাদের নিজ জমি থেকে উচ্ছেদ করে। এর পর থেকে আব্দুর রহমান স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে স্থানীয় জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারের উচ্চ পর্যায়ে স্মরণাপন্ন হয়েও ব্যর্থ হন। আবুল বাসারের সন্ত্রাসী বাহিনীর হুমকিতে মুক্তিযোদ্ধা আব্দুর রহমান পুরো পরিবার নিয়ে লক্ষ্মীপুর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়ে আব্দুর রহমানের স্ত্রী বলেন, আমরা এই অবৈধ দখলদার সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই। যে সম্পত্তি থেকে আমাদের উচ্ছেদ করা হয়েছে সেই সম্পত্তি ফিরে পাওয়ার পাশাপাশি উচ্ছেদকারীদের বিচার চাই।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ