যুবদলের নতুন কমিটির আনন্দ মিছিল নয়াপল্টনে

মনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১০ জুলাই ২০২৪) : যুবদলের কেন্দ্রীয় নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা। মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিল বের করা হয়।

এর আগে সকালে আব্দুল মোনায়েম মুন্নাকে সভাপতি ও নুরুল ইসলাম নয়নকে সাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আংশিক কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটি বিকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে গেলে বিপুল সংখ্যক নেতাকর্মী তাদের স্বাগত জানান।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে আরও অংশ নেন- বিএনপির যুগ্ম মহাসচিব শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, যুবদলের নবগঠিত কমিটির সভাপতি আবদুল মোলায়েম মুন্না, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সিনিয়র সহ সভাপতি রেজাউল করিম পল, যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন তারেক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির, সাবেক যুবদল নেতা গিয়াস উদ্দিন মামুন, মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কায়সার, ভিপি তাজুল ইসলামসহ সহস্রাধিক নেতাকর্মী।

মিছিলের আগে যুবদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) পতনের মধ্য দিয়ে আনন্দ করবে যুবদল। তিনি বলেন, ‘ডামি নির্বাচনের সরকার দেশের মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে রাজকোষ খালি করে দিয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। তাই দেশের জনগণ তাকিয়ে আছে তরুণদের দিকে। দেশজুড়ে যে অনাচার চলছে তার থেকে মুক্তি পেতে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।’

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার এত বছর পরও মুক্তিযোদ্ধার সন্তানদের নামে অনেক ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া মামাবাড়ির আবদার। মেধাবীদের বাদ দিয়ে নিজেদের লোককে নিয়োগ দেয়ার চেষ্টা। বিভিন্ন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ছাত্রলীগকে ঢোকানোর পাঁয়তারা করছে সরকার। তাই কোটা নিয়ে রাজনীতি করছে সরকার।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ