লক্ষ্মীপুরে জোড়া খুনে কাশেম জিহাদিসহ ৩২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

জেলা প্রতিনিধি, এবিসিনিউজবিডি, লক্ষ্মীপুর (১২ জুলাই ২০২৪) : লক্ষ্মীপুরে আলোচিত যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমামের খুনের মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে পুলিশ।

১১ জুলাই (বৃহস্পতিবার) মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নিজাম উদ্দিন ভুঁইয়া লক্ষ্মীপুর কোর্ট পুলিশ ইন্সপেক্টরের কার্যালয়ে এই অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা কাশেম জিহাদিসহ ৩২ জনকে আসামি করা হয়।

লক্ষ্মীপুর কোর্ট পুলিশ পরিদর্শক সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রটি আদালতে জমা দিয়েছেন। মামলার ধার্য তারিখে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবু ইউসুফের আদালতে অভিযোগপত্রটি উপস্থাপন করা হবে। আদালত তখন পরবর্তী নির্দেশনা দেবেন।

জানা গেছে, আলোচিত এ মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন ১৮ জন। তাদের মধ্যে পুলিশ একজনকে অভিযোগ থেকে বাদ দিয়ে ১৭ জনকে অভিযুক্ত করে। এছাড়া তদন্তে ঘটনার সঙ্গে জড়িত প্রমাণিত হওয়ার পর নতুন করে আরও ১৫ জনকে অভিযুক্ত করা হয়। এ নিয়ে মামলার আসামির সংখ্যা দাঁড়াল ৩২।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) নিজাম উদ্দিন ভুঁইয়া বলেন, ঘটনার পরপরই পুলিশ তদন্ত শুরু করে। তদন্তে যাদের অপরাধের প্রমাণ পাওয়া গেছে, তাদের আসামি করা হয়েছে। তদন্তে প্রধান আসামি আবুল কাশেম জিহাদিসহ ৩২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজার এলাকার নাগেরহাট সড়কে ২০২৩ সালের ২৫ এপ্রিল রাতে যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমামকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। নোমান জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং রাকিব জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। হত্যাকা-ের পরদিন রাতে নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন। এতে আবুল কাশেম জিহাদিকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১৫ জনকে আসামি করা হয়।

আবুল কাশেম জিহাদি চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। খুনের ঘটনার প্রায় এক মাস পর তাকে বহিষ্কার করে দল। লক্ষ্মীপুরে জোড়া খুনের ঘটনায় ১৪ মাস পেরিয়ে গেলেও প্রধান অভিযুক্ত আবুল কাশেম জিহাদি ধরাছোঁয়ার বাইরে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ