শাহ কামালের বাসা থেকে প্রায় ৪ কোটি টাকা উদ্ধার

আনোয়ার আজমী, এবিসিনিউজবিডি, ঢাকা (১৭ আগস্ট ২০২৪) : রাজধানীর মোহাম্মদপুরের সিনিয়র সচিব শাহ কামালের দুটি বাসা থেকে দেশী-বিদেশী মিলিয়ে প্রায় ৪ কোটি টাকার মুদ্রা উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তিনি এই ভবন দুটির মালিক। শাহ কামাল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

গতকাল শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর বাসা দুটিতে অভিযান পরিচালনা করে ডিএমপি।

শাহ কামালের মোহাম্মদপুরের বাবর রোডের এফ-ব্লকের ২৯/২ ও ২৯/৩ নম্বর বাড়ি থেকে এসব অর্থ উদ্ধার করা হয়েছে ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ বাংলাদেশি টাকা ও ৭৪ হাজার ৪শ’ টাকা সমমূল্যের প্রাইজবন্ড। এছাড়াও ১০ লাখ ৩ হাজার ৩০৬ টি বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে। এসব বিদেশি মুদ্রার মধ্যে, ৩ হাজার ডলার, ১৩শ’ ২০ মালয়েশিয়ান রিঙ্গিত, ২ হাজার ৯৬৯ সৌদি রিয়াল, ৪ হাজার ১২২ সিংগাপুর ডলার, ১৯শ’ ১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইয়ান ও ১৯৯ চীনা মুদ্রা রয়েছে।

অভিযোগ উঠেছে শাহ কামাল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব থাকাকালে বিভিন্ন বদলি, কেনাকাটা ও উন্নয়ন কাজসহ বিভিন্ন উৎস থেকে অবৈধ এসব অর্থগ্রহণ করেছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাবর রোডের ওই বাসায় অভিযান চালানো হয়। তবে টাকা উদ্ধার করা হলেও এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি। তিনি বলেন, অবৈধভাবে উপার্জিত এসব অর্থ সাবেক সচিব শাহ কামাল বাসায় রেখেছিলেন। সরকার পরিবর্তনের পর তিনি আত্মগোপনে চলে গেছেন, তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ