হরতালকারীদের আগুনে বাসচালক দগ্ধ

jamat fire জামাত আগুনরিপোর্টার, এবিসি নিউজ বিডি, গাজীপুরঃ যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার মুক্তির দাবিতে হরতালে গাজীপুরে যাত্রীবাহী একটি বাসে পিকেটারদের দেয়া আগুনে বাসচালকসহ অন্তত আটজন আহত হয়েছেন।

জামায়াতে ইসলামীর ডাকা এই হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সদর উপজেলার ভোগড়া এলাকায় ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা আগুন দেয় বলে পুলিশ জানিয়েছে।

জামায়াতের হরতালে তৎপর শিবিরকর্মীরা দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করছে।  গাজীপুরে গান পাউডার ও হাতবোমাসহ ১০ জনকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়েছে।

ভোগড়া বাইপাস সড়কে অগ্নিদগ্ধ বাসচালক মো. নজরুল ইসলামকে  (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি আজিমপুর-গাজীপুর রুটের ভিআইপি পরিবহনের (২৭ নম্বর) চালক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চান্দনা চৌরাস্তা থেকে ওই বাসে কয়েকজন শিবিরকর্মী যাত্রীবেশে ওঠে। বাসটি ভোগড়া বাইপাসের উত্তরে পৌঁছলে তারা বাসে কেরোসিন ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে নেমে যায়।

চালকের সিট থেকে নজরুলের শরীরে আগুন ধরে যায়। তিনি বাসটি থামিয়ে  বেরিয়ে গেলে আশপাশের লোকজন তার শরীরের আগুন নেভায়।

খবর পেয়ে দমকল বাহিনী ও স্থানীয় জনতা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং বাসচালককে হাসপাতালে পাঠায়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক সাংবাদিকদের জানান,  চালক নজরুলের  শরীরের ৬৫ ভাগ পুড়ে গেছে।

এদিকে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে সদর উপজেলার বোর্ডবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে গানপাউডার ও  হাতবোমাসহ আটজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এরা হলেন-শেরপুরের নালিতাবাড়ির বাগিচাপুর এলাকার গোলাম কিবরিয়া (২৫), ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাশেদ হাসান (২০), মুক্তাগাছা থানার ইশ্বরগ্রামের নাজমুল হাসান (১৯), গফরগাও থানার খোরশেদ মহর এলাকার মো. হাসিব (১৮), বগুড়ার গাবতলী উপজেলার রাহিমাপাড়ার মো. আসিফ হোসেন (১৫), নোয়াখালির চাঁদখিল উপজেলার ভিমপুর এলাকার মো. নাঈম (১৯), বান্দরবনের আলী কদম থানার ব্যাপারীপাড়ার ইব্রাহিম সিদ্দিকী (২০), ফেনীর দাগনভুইয়া থানার এনায়েতনগর এলাকার মো.শাহজালাল (১৮), পটুয়াখালীর গলাচিপা থানার হাবিবুর রহমানের ছেলে শহীদুল ইসলাম (২০) ও ঢাকার খিলগাঁও এলাকার মো. ইব্রাহীম সাদেকী (২০) ।

জয়দেবপুর থানার ওসি এস এম কামরুজ্জামান জানান, দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বোর্ডবাজার এলাকায় ১০-১২ জন শিবিরকর্মী হাতবোমা ফাটায়। একইসঙ্গে তারা বেশ কয়েকটি যানবাহনও ভাংচুর করে।

ওই সময় স্থানীয়রা জড়ো হয়ে ১০ জনকে ধরে মারধর করে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে।

শিবিরকর্মীদের কাছে একটি তাজা হাতবোমা, গান পাউডার, কোরোসিন ও পেট্রোলের বোতল পাওয়া গেছে বলে ওসি কামরুজ্জামান জানান।

গ্রেপ্তার আটজনের বিরুদ্ধে মামলার পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ