বছরের সর্বোচ্চ ৬১৫ ডেঙ্গুরোগী হাসপাতালে, একজনের মৃত্যু

মনির হোসেন মিন্টু, এবিসিনিউজবিডি, ঢাকা (১০ সেপ্টেম্বর ২০২৪) : দেশে ক্রমেই বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু নিয়ে আরও ৬১৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এটিই এ বছরের একদিনে সবচেয়ে বেশি আক্রান্তের খবর। এ নিয়ে দেশে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ২৮৫ জনে।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে চলতি বছর মশাবাহিত রোগটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭ জনে।

গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৬১৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৩১২ জন রয়েছেন। এছাড়া ঢাকা বিভাগে ১০৪ জন, চট্টগ্রাম বিভাগে ৯৪ জন, খুলনায় ৬০ জন, ময়মনসিংহে ছয়জন ও বরিশালে ২৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১৬ হাজার ২৮৫ জন। যাদের ৬৩ দশমিক ৭ শতাংশ পুরুষ এবং ৩৬ দশমিক ৩ শতাংশ নারী। ১ জানুয়ারি থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত মৃত ৯৭ জনের মধ্যে ৫১ দশমিক ৫ শতাংশ নারী এবং ৪৮ দশমিক ৫ শতাংশ পুরুষ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ