খালেদা জঙ্গিমূর্তি ধারণ করেছেন

hanifরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, নির্বাচন ‘প্রতিহত’ করার ঘোষণা দিয়ে বিরোধী দলীয় নেত্রী ‘জঙ্গিমূর্তি’ ধারণ করেছেন।

বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে ঢাকা মহানগর উত্তর যুবলীগের এক প্রতিবাদ সভায় তিনি বলেন, “গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কারো শক্তি নেই নির্বাচন প্রতিহত করার।”

রংপুরে এক জনসভায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া তাদের দাবি না মানলে নির্বাচন প্রতিহত করার ঘোষণা দেন। জবাবে সিলেটে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে কোনো মূল্যে নির্বাচন করা হবে।

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যকে জনগণের প্রতি অবজ্ঞা হিসেবে আখ্যায়িত করেন বিএনপি নেতারা।

এর জবাবে হানিফ বলেন, “যে কোনো মূল্যে নির্বাচন করার প্রধানমন্ত্রীর ঘোষণার পর বিএনপি নেতারা বলেছেন, এটা ধৃষ্টতা। আপনারা ধৃষ্টতার মানে বোঝেন? বোঝার চেষ্টা করুন। বাংলা ভাষা বোঝার চেষ্টা করুন। আপনাদের এই বক্তব্য অশালীন।”

একাত্তরে গণহত্যার জন্য দণ্ডিত আব্দুল কাদের মোল্লার মুক্তি দাবিতে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমালোচনা করে প্রধানমন্ত্রীর এই বিশেষ সহকারী বলেন, “হজ যাত্রীরা যখন হজে যাচ্ছে তখন হরতাল দিচ্ছেন। অনেক যাত্রীর ফ্লাইট মিস হয়েছে। আমি হেফাজত নেতাদের কাছে জানতে চাই, জামায়াত অনেক আগেই সন্ত্রাসী সংগঠন হিসেবে প্রমাণিত হয়েছে। কিন্তু আপনারাতো (হেফাজত) ইসলামের হেফাজত করতে চান। তাহলে এখন কেন প্রতিবাদ করেন না।”

“ধর্ম পালনে বাধা দেয়ার প্রতিবাদ করুন,  রাজপথে আসুন। নাহলে মানুষ বুঝবে আপনারা ধর্ম ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছেন।”

জামায়াত-শিবিরকে ‘ফ্যাসিস্ট’ দল আখ্যা দিয়ে তাদের ‘রাজনৈতিক ও সরকারিভাবে প্রতিহত’ করা হবে বলে ঘোষণা দেন হানিফ।

সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীর বিরুদ্ধে পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ সম্পর্কে হানিফ বলেন, “আমরা আগেই বলেছিলাম এই প্রকল্পে আওয়ামী লীগের কোনো ব্যক্তি জড়িত নন। প্রমাণ হয়েছে, ওই ঘটনায় কিংস পার্টির নেতা আবুল হাসান চৌধুরী জড়িত।”

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, “আগামী নির্বাচন ক্ষমতার পালাবদলের নির্বাচন নয়। এই নির্বাচন ইসলামকে বেইজ্জত থেকে রক্ষা করার নির্বাচন। গণতন্ত্রকে রক্ষার নির্বাচন। এখন কাজ একটাই, নৌকায় ভোট দেয়া।”

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মইনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান খান কামাল, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ