প্রজন্ম চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

প্রজন্ম চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

প্রজন্ম চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা
ছবি : ফাইল ছবি

ঢাকা: শাহবাগের গণজাগরণ মঞ্চে ককটেল বিস্ফোরণের ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -৩ এর হাবিলদার গোলাম মাওলা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শুক্রবার রাতেই মামলাটি রেকর্ড করা হয়।
মামলা দায়েরের বিষয়টি শাহবাগ থানার কর্তব্যরত অফিসার এসআই বদরুল আলম শনিবার এটি নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের জানান, ককটেল বিস্ফোরণের ঘটনায় র‌্যাব-৩ এর ডিএডি জালাল উদ্দীন আহত হওয়ার ঘটনায় অজ্ঞাত নামা ১০/১২ জন দুষ্কৃতিকারীকে অভিযুক্ত করে র্যাবের পক্ষ থেকে এ মামলা দায়ের করা হয়।

এদিকে এই ঘটনায় শুক্রবার আটককৃতদের মধ্যে কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে আর বাকিদের এখনো জিজ্ঞাসাবাদ চলছে বলে থানা সূত্রে জানা গেছে।

শুক্রবার ৮ মার্চ নারী দিবস উপলক্ষে শাহবাগ প্রজন্ম চত্বরে নারী জাগরণসমাবেশ চলাকালীন সময়ে বিকেল ৪টা ৪৯ মিনিটে গণজাগরণ মঞ্চে বক্তব্য দেওয়া শুরু করেন `স্লোগান একাত্তরের` সাধারণ সম্পাদক কানিজ ফাতিমা যুঁথি।

তার বক্তব্য চলার সময় বিস্ফোরণের তীব্র শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। গণজাগরণ মঞ্চ থেকে কয়েক গজ দূরে যেখান থেকে কাঁটাবনের দিকে রাস্তা বাঁক নিয়েছে, সেখান থেকে উড়তে দেখা যায় ধোঁয়া। একটি বিস্ফোরণের শব্দ না থামতেই একই জায়গায় শোনা যায় আরও একটি বিস্ফোরণের শব্দ। ককটেলের স্প্রিন্টারের আঘাতে ওই স্থানে কর্তব্যরত র‌্যাব-৩ এর ডিএডি জালাল উদ্দীন আহত হন।

কয়েক সেকেন্ডের ব্যবধানে দুটি বিস্ফোরণের শব্দে হতকচিত হলেও সমাবেশস্থল থেকে কেউই সরে যাননি। বরং বিস্ফোরণের শব্দের পর হাজার হাজার মানুষ ঘুরে দাঁড়িয়ে ছুটে আসেন বিস্ফোরণস্থলে। উচ্চকিত হয়ে ওঠে শত সহস্র মানুষের সমবেত স্লোগান_ `জয় বাংলা`।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ