কেনিয়ায় বাংলাদেশিরা নিরাপদে

kenya কেনিয়া বাংলাদেশিরিপোর্টার, এবিসি নিউজ বিডি, কেনিয়াঃ কেনিয়ার রাজধানী নাইরোবির বিপণিবিতানে আল কায়েদাপন্থী সোমালি বন্দুকধারীদের হামলায় কোনো বাংলাদেশি হতাহত হননি বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

নাইরোবিতে বাংলাদেশ মিশনের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অণু বিভাগের মহাপরিচালক শামীম আহসান রোববার সন্ধ্যায় এবিসি নিউজ বিডিকে বলেন, বর্তমানে দেড়শর মতো বাংলাদেশি কেনিয়ায় অবস্থান করছেন।

“ওয়েস্টগেট শপিং সেন্টারে সন্ত্রাসী হামলায় কোনো বাংলাদেশি হতাহত হননি।”

ওয়েস্টল্যান্ডস এলাকার ‘ওয়েস্টগেট’ নামে ওই বিপণিবিতানে শনিবার স্থানীয় সময় দুপুরে হামলা চালায় আল কায়েদাপন্থী বন্দুকধারীরা। গ্রেনেড বিস্ফোরণ ও গোলাগুলিতে রোববার সন্ধ্যা পর্যন্ত অন্তত ৫৯ জন নিহত ও ১৭৫ জন আহত হওয়ার খবর দিয়েছে কেনিয়া সরকার।

স্থানীয় নিরাপত্তাবাহিনী ওয়েস্টগেটে অবস্থান নিলেও বন্দুকধারীরা অজ্ঞাত সংখ্যক লোককে ভেতরে জিম্মি করে রেখেছে। নিরাপত্তা বাহিনী জিম্মিদের নিরাপদে বের করে আনার চেষ্টা চালাচ্ছে বলে কেনিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

সোমালিয়ার ইসলামপন্থী জঙ্গি সংগঠন আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে। তারা বলছে, সোমালিয়ায় কেনিয়ার সেনা উপস্থিতির ‘জবাব’ দিতেই এ হামলা। সোমালিয়ায় গৃহযুদ্ধের অবসানে ২০১১ সাল থেকে প্রতিবেশী দেশ কেনিয়ার প্রায় চার হাজার সৈন্য সেখানে অবস্থান করছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ