পেদ্রোর হ্যাটট্রিকে বার্সার জয়

BARCELONA pedro messi মেসি পেদ্রো নেইমারস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্ট্রাইকার পেদ্রো রদ্রিগেসের হ্যাটট্রিকের সুবাদে স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়োকানোকে সহজেই ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

ভায়োকানোর মাঠে পেদ্রোর গোল তিনটি আসে ৩৩, ৪৭ ও ৭২ মিনিটে। বার্সেলোনার হয়ে এটা পেদ্রোর প্রথম হ্যাটট্রিক। ৮০ মিনিটে স্পেনের লা লিগা চ্যাম্পিয়নদের শেষ গোলদাতা সেস ফ্যাব্রেগাস।

লিগে এরই মধ্যে অ্যাতলেতিকো মাদ্রিদ ও মালাগার কাছে ৫-০ ব্যবধানে হারা ভায়োকানোর কাছ থেকে খুব একটা প্রতিরোধ আসা করেননি বার্সা কোচ জেরার্দো মার্তিনো। তাই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্স আমস্টারডামকে ৪-০ গোলে হারানো দলের বেশ কয়েকজনকে বিশ্রাম দিয়েছিলেন তিনি।

তবে ম্যাচের তৃতীয় মিনিটেই তাকে চমকে দিয়েছিল স্বাগতিকরা। ভায়োকানোর পেরেরার দুর্দান্ত হেড সে যাত্রা ব্যর্থ করে দেন বার্সা গোলরক্ষক ভিক্তর ভালদেস। তবে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে বেশিক্ষণ সময় নেয়নি লা লিগার শিরোপাধারীরা। গোল না পেলেও পঞ্চম মিনিটে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি ও নবম মিনিটে নেইমার প্রতিপক্ষের রক্ষণভাগকে কাঁপিয়ে দেন।

২১ মিনিটে খেলার ধারার বিপরীতে আত্মঘাতী গোল হজম করতে পারতো বার্সা। মনতোয়ার ব্যাকপাস ধরার কোনো সুযোগই ছিল না ভালদেসের। কপাল ভালো অতিথিদের, অল্পের জন্য গোল হয়নি।

৩৩ মিনিটে বার্সাকে এগিয়ে নেন আলেক্সিস সানচেজের বদলে শুরু থেকেই খেলা পেদ্রো। গোলে সবচেয়ে বড় অবদান টানা চারবারের বিশ্ব সেরা ফুটবলার মেসির। দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ডান প্রান্তে বল দেন পেদ্রোকে। তার জোরালো শট ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি স্বাগতিক গোলরক্ষক রুবেন।

তিন মিনিট পরই সমতা ফেরানোর দারুণ সুযোগ এসেছিল ভায়োকানোর সামনে। আদ্রিয়ানো বার্সার সাবেক খেলোয়াড় রবার্তো ত্রাশোরাসকে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। নিজেই শট নিয়েছিলেন ত্রাশোরাস, কিন্তু ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তা ঠেকিয়ে দেন দুর্দান্ত ফর্মে থাকা ভালদেস।

দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটেই দ্বিতীয় গোলটি করেন পেদ্রো। বাম দিক থেকে ফ্যাব্রেগাসের নিঁখুত ক্রস গায়ে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে পাঠিয়ে দেন প্রতিপক্ষের জালে।

৫২ মিনিটে মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ৬৬ মিনিটে বারের ভেতরের দিকে লেগে ফিরে আসে নেইমারের শট।

৭২ মিনিটে নেইমারের ক্রস থেকে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূর্ণ করেন পেদ্রো।

৮০ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন দারুণ ছন্দে থাকা স্পেনের মিডফিল্ডার ফ্যাব্রেগাস। চাভির পাস থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে তীব্র গতির শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

টানা পঞ্চম জয় পাওয়ায় ১৫ পয়েন্ট নিয়ে বার্সার শীর্ষস্থান অটুট রইলো।

শনিবার রাতে রিয়াল ভায়াদোলিদকে ২-০ গোল হারিয়ে টানা পঞ্চম জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদও। তবে গোল ব্যবধানে বার্সেলোনার নিচে রয়েছে তারা।

আতলেতিকোর দুটি গোলেরই উৎস স্পেনের মিডফিল্ডার কোকে। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে তার ক্রস থেকে গোল করেন রাউল গার্সিয়া। ৭২ মিনিটে কোকের বাড়ানো বল থেকে লা লিগার এ মৌসুমে নিজের পঞ্চম গোলটি করনে ব্রাজিল ফরোয়ার্ড দিয়েগো কস্তা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ