আনসার ক্যাম্পে হামলা করল শ্রমিকরা

GAZIPUR Ansar Camp attack আনসার ক্যাম্প হামলারিপোর্টার, এবিসি নিউজ বিডি, গাজীপুরঃ আট হাজার টাকা ন্যূনতম মজুরির দাবিতে টানা অসন্তোষের মধ্যেই গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় একটি আনসার ক্যাম্পের রাইফেল লুট করে ভেঙে আগুনে পুড়িয়েছে শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিকদের হামলায় আহত হয়েছেন ওই ক্যাম্পের অন্তত পাঁচ আনসার সদস্য।

ধান গবেষণা ইন্সটিটিউট আনসার ক্যাম্পের ইনচার্জ মো. নাসির আহমেদ জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বাইপাস এলাকায় কলোসাস অ্যাপারেলস কারখানার পাশে আনসার ক্যাম্পে এ ঘটনা ঘটে।

আহত আনসার সদস্য মো. রোকনুজ্জামান (৩০), আবু রায়হান (২৫), ক্যাম্প কমান্ডার আপন মোল্লা (৩২), শেখর কুমার (২৭) ও মাহালমকে (২৫) স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নাসির আহমেদ জানান, বিভিন্ন কারখানার আন্দোলনরত শ্রমিকরা সকালে কলোসাসের বাইরে এসে কর্মীদের বিক্ষোভে যোগ দিতে বলে। তাতে সাড়া না পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা ওই কারখানায় ভাংচুর শুরু করে এবং এক পর্যায়ে পাশের আনসার ক্যাম্পে চড়াও হয়।

এ সময় তারা ক্যাম্প থেকে আটটি রাইফেল ও ১৩৫ রাউন্ড গুলি ছিনিয়ে নেয় এবং এরপর কলোসাল গার্মেন্টের সামনের রাস্তার ওপর অবস্থান নেয়। সেখানে চারটি রাইফেল ভেঙে আগুন ধরিয়ে দেয়া হয়। আর বাকি চারটি পরে রাস্তার পাশ থেকে উদ্ধার করা হয় বলে নাসির আহমেদ জানান।

তিনি জানান, শ্রমিকরা তাণ্ডব চালিয়ে রাইফেল পুড়িয়ে দেয়ার অনেক পরে পুলিশ আসে। তখন শ্রমিকরাও ওই এলাকা ত্যাগ করে।

আনসারের গাজীপুর জেলা কমান্ডার মীর আলমগীর হোসেন, ধান গবেষণা ইনস্টিটিউট আনসার ক্যাম্পের ইনচার্জ মো. নাসির আহমেদ ও গাজীপুর সদর উপজেলা আনসারের কর্মকর্তা নূর মোহাম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ