কাউন্সিল বন্ধ করতেই বিএনপির হরতাল নাটক: স্বরাষ্ট্রমন্ত্রী

mokhaঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, “খালেদা জিয়া আশঙ্কা করছেন, কাউন্সিলে তরুণ প্রজন্ম যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে অবস্থান নিতে পারেন। এ কারণে  নিজেদের ডাকা কাউন্সিল বন্ধ করতেই এ অনৈতিক হরতাল আহ্বান করা হয়েছে।”
মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রায়েরবাজারে গোরস্তান নির্মাণে র‌্যাব-২ এর জন্য বরাদ্দকৃত জায়গা স্থানান্তর বিষয়ক একটি সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপিসহ ১৮ দল অনৈতিক হরতাল আহ্বান করে ঘরে বসে রয়েছে। এ হরতাল প্রত্যাখান করেছে দেশের মানুষ। হরতালের নামে বোমা ফেলা বা বোমা মজুদ করার স্পর্ধা দেখালে দেশে প্রচলিত আইনের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”
তিনি বলেন, “আইন প্রয়োগকারী সংস্থা যেকোনো জায়গায় প্রবেশ করতে পারেন এবং গ্রেফতার করতে পারেন।”
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আশা করি বিএনপিসহ ১৮ দল তাদের হটকারি চিন্তা পরিহার করবেন। সোমবার আটককৃতদের দেশে প্রচলিত আইনের মাধ্যমেই বিচার করা হবে।”
তিনি বলেন, “যেকোনো গোষ্ঠী- রাজনৈতিক হোক, অরাজনৈতিক হোক, যদি হরতালের নামে বোমা ফেলার স্পর্ধা দেখায়, বোমা মজুদ করে, তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ পদক্ষেপ নেবে।”
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “আমি মনে করি না এ ধরনের হরতাল কোনোদিন জনসমর্থন পায়। আর জনসমর্থন না পেলে এ ধরনের হরতাল সফল হতে পারে না।”
বিএনপি নেতাদের গ্রেফতার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “যেকোনো দুষ্কৃতিকারীকে গ্রেফতারের জন্য পুলিশ যেকোনো জায়গায় যেতে পারে। বোমা ফেলা বা বোমা মজুদ করার স্পর্ধা দেখালে আইন প্রয়োগকারী সংস্থা যেকোনো জায়গায় প্রবেশ করে গ্রেফতার করতে পারবে।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ