নিজে বাঁচতেই পাপিয়ার জিডি

Papiaরিপোর্টার, এবিসি নিউজ বিডি, নিউ ইয়র্কঃ সৈয়দা আসিফা আশরাফি পাপিয়ার অভিযোগ নাকচ করে যুক্তরাষ্ট্রপ্রবাসী মো. নাজমুল হক হেলাল বলেছেন, নিজের দল থেকে রক্ষা পেতেই বিএনপির সাংসদ তার বিরুদ্ধে থানায় জিডি করেছেন।

মিশিগানে বসবাসকারী জালালাবাদ অ্যাসোসিয়েশনের নেতা হেলাল সোমবার এবিসি নিউজ বিডিকে বলেন, “আমার বিরুদ্ধে আনা অভিযোগ পুরোপুরি মিথ্যা।”

তিনি বলেন, “সাম্প্রতিক সময়ে আমি একাত্তরের ঘাতক দালালদের বিচারের পক্ষে সোচ্চার রয়েছি। হয়তোবা এ কারণেই মিশিগান বিএনপির এক গ্রুপের কতিপয় নেতা আমার বিরুদ্ধে পাপিয়াকে ব্যবহার করতে পারেন।’

জীবনে কখনো পাপিয়ার সঙ্গে কথা হয়নি বলে জানিয়ে হেলাল বলেন, “মিডিয়ার বদৌলতে একজন সংসদ সদস্য হিসেবেই তাকে চিনি।”

প্রবাসী হেলালের বিরুদ্ধে ‘তথ্য প্রযুক্তি আইনে’ ব্যবস্থা চেয়ে রোববার রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি জিডি করেন পাপিয়া।

তাতে অভিযোগ করা হয়, হেলাল তথ্য প্রযুক্তির অপব্যবহার করে পাপিয়ার ভাবমূর্তি নষ্ট করার জন্য ফেইসবুক, সাউন্ড ক্লাউড, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আসছেন।

ইন্টারনেটে এ ধরনের ‘অপপ্রচারে’র মাধ্যমে রাজনৈতিক, সামাজিক ও পেশাগত সম্মানহানি ঘটানো হয়েছে বলেও দাবি করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পাপিয়া।

পাপিয়ার এ অভিযোগ নিয়ে ফেইসবুকেও নিজের প্রতিক্রিয়া জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন প্রবাসী হেলাল।

তিনি লিখেছেন, “বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে টেলিফোন কথোপকথনে পাপিয়া যে কটূক্তি করেন তার অডিও রেকর্ডটি তিনিও অনেকের মতোই নিজের ফেইসবুকে শেয়ার করেছেন।”

পাপিয়ার উদ্দেশ্যে  হেলাল লেখেন, “আজ সোমবার মাননীয় সাংসদ সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অডিও রেকর্ডটি জালিয়াতির অভিযোগে আমার নামে পুলিশে জিডি করেছেন বলে জানান। ধন্যবাদ মিস সায়িদা আসিফা আসরাফি পাপিয়া আপনার তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পরিচয় দেয়ার জন্য। আপনার দলীয় অবস্থান ধরে রাখতে আমার উপরে মিথ্যা অভিযোগ দিয়েও আপনি যদি দল থেকে রক্ষা পান তাতে আমার কোন আপত্তি নেই।

“ধন্যবাদ জানাতে হয় বিএনপির মত একটি দলের নীতি নির্ধারকদেরও, যারা আপনার মত একজন মহিলাকে মনোনীত সাংসদ হিসাবে সংসদে এনেছেন। আপনাকে আপনার জি ডি মোবারক।”

সম্প্রতি পাপিয়ার একটি অডিও কথোপকথন ইন্টারনেটে ছড়িয়ে পড়ে, যাতে দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘কটূক্তি’করা হয়েছে। এর প্রতিবাদে দল থেকে পাপিয়াকে বহিষ্কারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ শহরে ঝাড়ুমিছিল করে যুবদলের নেতা-কর্মীরা।

এরপর চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সভাপতির বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগে পাপিয়াসহ ৪৪ জনকে আসামি করে দুটি মামলাও দায়ের করা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ