২৫ অক্টোবর কিছুই হবে না

nasimরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধী দলের কঠোর আন্দোলনের হুমকির প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ২৫ অক্টোবর কিছুই হবে না।

সংবিধান অনুযায়ী, আগামী ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে দশম সংসদ নির্বাচন হবে এবং তখন আওয়ামী লীগই সরকারে থাকবে।

তবে আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নির্বাচনের না যাওয়ার ঘোষণা দিয়ে বিএনপি বলেছে, সংবিধান সংশোধন করে ২৪ অক্টোবরের মধ্যে নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহাল করতে হবে, নইলে ২৫ অক্টোবর থেকে সরকার পতনের আন্দোলন শুরু হবে।

বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় নাসিম বলেন, “বিরোধী দল যতই আল্টিমেটাম দিক, আগামী ২৫ অক্টোবর কিছুই হবে না।”

“কেন, কী কারণে কিছু হবে?  সংবিধান অনুযায়ী আমরা জানুয়ারি পর্যন্ত ক্ষমতায় আছি। প্রধানমন্ত্রীর অধীনেই নির্বাচন হবে এবং একজন প্রধানমন্ত্রী নির্বাচিত প্রধানমন্ত্রীর কাছেই ক্ষমতা হস্তান্তর করবেন,” বিরোধী দলের দাবি প্রত্যাখ্যান করে বলেন তিনি।

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ আয়োজিত ‘বর্তমান সরকারের উন্নয়ন ও সফলতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ক্ষমতাসীন দলের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম।

তিনি বিরোধীদলীয় নেতাকে উদ্দেশ্য করে বলেন, “আপনি চার বছর ধরে ভুল সিদ্ধান্ত নিয়েছেন। আপনার উপদেষ্টারা আপনাকে ভুল পরামর্শ দিয়েছেন। সেই কারণেই আপনি আন্দোলনে ব্যর্থ হয়েছেন।

“তাই বলি, আপনি আবারো ২৫ অক্টোবর যে আল্টিমেটাম দিচ্ছেন, তাতে ব্যর্থ হবেন।”

আগামী নির্বাচনের প্রস্তুতি নিয়ে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান নাসিম।

“দেশের সব স্থানে নির্বাচনী হাওয়া শুরু হয়ে গেছে। তাই দলীয় নেতা-কর্মীদের ঘরে বসে থাকলে চলবে না। জনগণের কাছে যেতে হবে। সরকারের সফলতা তুলে ধরতে হবে। ভোট চাইতে হবে।”

নইলে বিএনপি-জামায়াতের ‘দুঃশাসন’ আবার ফিরে আসবে, বলেন আওয়ামী লীগের এই নেতা।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নাসিম সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, “যারা প্রশাসনে আছেন, তারা সরকারের নির্দেশ আনুযায়ী কাজ করবেন। সরকারের কর্মকর্তা যারা আছেন, তাদের সরকারের কথা অনুযায়ী চলতে হবে। যারা নির্দেশ মানবে না তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হবে।”

মজুরি বাড়ানোর দাবিতে পোশাক শ্রমিকদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, “যারা এই সেক্টরের দায়িত্বে আছেন, তারা অহেতুক ও অপ্রয়োজনীয় কথা বলবেন না। প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন। আমরা খাটছি, আর আপনারা অহেতুক কথা বলে আমাদের বিপদে ফেলবেন না।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ