সেপ্টেম্বরেও উদ্বোধন হচ্ছে না মেয়র হানিফ ফ্লাইওভার

mhfসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ গুলিস্তান-যাত্রাবাড়ি সড়কে নির্মানাধীন মেয়র হানিফ ফ্লাইওভার চলতি (সেপ্টেম্বর) মাসেও উদ্ধোধন হচ্ছে না। কবে নাগাদ উদ্বোধন হবে তাও জানে না মন্ত্রনালয়ের কেউ। তবে যোগাযোগ মন্ত্রী বলেছেন, বর্তমান সরকারের বাকি সময়ের মধ্যেই এই ফ্লাইওভার উদ্বোধান সম্ভব হবে।

প্রায় সারে তিন বছর আগে শুরু হওয়া মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার চলতি মাসে উদ্বোধন করার কথা ছিল। এর আগে এই ফ্লাইওভার উদ্বোধনের তারিখ ইতিমধ্যে চারবার পিছিয়েছে। সর্ব শেষ গত জুলাই মাসে স্থানীয় মন্ত্রনালয়ের পক্ষ থেকে নতুন করে সেপ্টেম্বর মাসে উদ্বোধনের কথা জানানো হয়।

এবিষয়ে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী জাতীসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তিনি দেশে ফিরে এলে উদ্বোধনের দিনক্ষন নির্ধারণ করা হবে।

এদিকে মেয়র হানিফ ফ্লাইাওভার নির্মান সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাড়ে তিন বছর আগে শুরু হওয়া এই ফ্লাইওভারের কাজ এখনও শেষ হয়নি। নির্মান কাজে এখনও চলছে চরম স্থবিরতা। এর মাঝে উদ্বোধনের মধ্য দিয়ে চলাচলের জন্য খুলে দেওয়া হলেও মূল ফ্লাই ওভারের এখনো দুটি লেনসহ প্রায় বিশ ভাগ কাজ বাকি রয়েছে বলে জানা গেছে।

গুলিস্তান-যাত্রাবাড়ি’র ব্যাস্ততম সড়কের যানযট নিরসনের লক্ষ্যে ২০১০ সালের ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উদ্বোধনের মধ্য দিয়ে ঢাকা সিটির প্রয়াত মেয়র মোঃ হানিফের নামে নামকরণ করা এ ফ্লাইওভারের নির্মান কাজ শুরু হয়। ২০১২ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্মান প্রতিষ্ঠান তা করতে পারেনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ