ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন চলছে

DU dhaka University ঢাকা বিশ্ববিদ্যালয়রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটে ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ঢাকা কেন্দ্রের নির্বাচন চলছে।সকাল ৯টায় এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ঢাবি ক্যাম্পাসে তিনটি কেন্দ্রে সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলো হলো নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, টিএসসি এবং শারীরিক শিক্ষা কেন্দ্র ।

তিনটি কেন্দ্রে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রায় ২০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবারের নির্বাচনে মোট ভোটার ৩৪ হাজার ৫’শ ৪৫ জন।

বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভোটারের ক্রমিক নং ১ থেকে ১২ হাজার ৭‘শ ৯৮ পর্যন্ত নম্বরধারী ভোটাররা টিএসসি কেন্দ্রে, ১২ হাজার ৭’শ ৯৯ থেকে ২৫ হাজার ৫’শ ২৪ নম্বরধারী ভোটাররা শারীরিক শিক্ষা কেন্দ্রে এবং ২৫ হাজার ৫’শ ২৫ থেকে ৩৪ হাজার ৫‘শ ৪৫ নম্বরধারী ভোটাররা নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন কেন্দ্রে ভোট প্রদান করতে পারবেন।

এর আগে গত ১৪ এবং ২১ সেপ্টেম্বর ঢাকার বাইরের প্রায় ২৭টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব নির্বাচনে বিভিন্ন ধরণের অনিয়ম হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী পরিষদের প্রার্থীরা।

তবে ২০ হাজার ভোটারের জন্য মাত্র তিনটি কেন্দ্র স্থাপন করায় সব ভোটার নির্দিষ্ট সময়ের মধ্যে ভোট দিতে পারবেন কি না তা নিয়ে অনেকে সংশয় প্রকাশ করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ