বিএনপি না এলে একাই নির্বাচন করবো

nasim নাসিমরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রশাসনিক কর্মকর্তাদের হুঁশিয়ার করে বিরোধী  দলের সমালোচনার মুখে পড়া আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম এবার বিএনপি ছাড়াই নির্বাচনের কথা বলেছেন।

তিনি শনিবার এক অনুষ্ঠানে বলেছেন, “নির্বাচনে কেউ যদি না আসে, তবে আমাদের কিছু করার নেই। কবিগুরুর ভাষায় বলতে হবে, ডাক শুনে কেউ না আসলে একলা চলো রে। কেউ না এলে আমাদের কিছুই করার নেই।”

নির্বাচনকালীন নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহাল না হলে আসন্ন দশম সংসদ নির্বাচন বয়কটের হুমকি রয়েছে বিরোধী দলের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বিএনপির উদ্দেশে বলেন, “সময় নাই, নির্বাচন আসছে। সংবিধান থেকে সরে আসার কোনো সুযোগ নেই। ২০১৪ সালের জানুয়ারি মধ্যেই নির্বাচন হবে।”

আন্দোলনের হুমকি না দিয়ে নির্বাটচন নিয়ে কোনো প্রস্তাব থাকলে তা সংসদে দিতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান তিনি।

সংবিধানের পঞ্চদশ সংশোধনে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বিলুপ্ত হওয়ায় আগামী নির্বাচনের সময় আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে, যাতে আপত্তি রয়েছে বিএনপির।

মহানগর নাট্যমঞ্চে যুবলীগের ওই অনুষ্ঠানে নাসিম বলেন, “আমাদের সরকারের মেয়াদ ২৪ জানুয়ারি পর্যন্ত। ওই সময় পর্যন্ত প্রশাসনকে নির্বাচিত সরকারের নির্দেশ মেনে চলতে হবে।”

গত বুধবার এক অনুষ্ঠানে নাসিম সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেছিলেন, সরকারের নির্দেশ মেনে না চললে বাড়ি পাঠিয়ে দেয়া হবে।

 

সরকারি দলের নেতা ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে প্রশাসন যে কী ধরনের চাপে থাকবে, এটা তারই নমুনা। এতে সরকারের মুখোশ খুলে গেছে।

নাসিম এর প্রতিক্রিয়ায় বলেন, “দুদিন আগে আমার বক্তব্য নিয়ে বিএনপি নেতারা চায়ের কাপে ঝড় তুলেছেন। আমি বলেছিলাম, বিএনপি সরকারি কর্মচারীদের উস্কানি দিচ্ছে। বিএনপির উত্তরা চক্রান্ত করেছিল। তারা এখনো সরকারি কর্মচারীদের উস্কানি দিচ্ছে।”

“আমাদের কোনো মুখোশ নেই। যা বলি সামনে বলি। আপনারা গণতন্ত্রের মুখোশ পড়ে থাকেন,” বিএনপির উদ্দেশে বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৭তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ