রাজধানীতে ২৮ ফার্মেসি সিলগালা

Mitford Market RAB মিডফোর্ড মার্কেটরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে রাজধানীর পুরান ঢাকায় অভিযান চালিয়ে ২৮টি ওষুধের দোকান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় জরিমানা করা হয় এক কোটি ২৫ লাখ টাকা।

শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই অভিযানে জব্দ করা হয় প্রায় পাঁচ কোটি টাকার ওষুধ।

র‌্যাব-১০ এর মেজর আব্দুল্লাহ আল মামুন এবিসি নিউজ বিডিকে বলেন, “অভিযানে ভ্রাম্যমাণ আদালত ২০ জনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে।”

মিটফোর্ড ও বাবুবাজারের নয়টি মার্কেটে ওই অভিযান চালানো হয়। এর মধ্যে রয়েছে, মিটফোর্ড ও বাবু বাজারের সমিতি মার্কেট, ইউসুফ মার্কেট, আলী মার্কেট, নায়না মার্কেট, খান মার্কেট, নুরপুর মার্কেট, ঢাকা মার্কেট ও সুরেশ্বর মার্কেট।

মেজর আব্দুল্লাহ আল মামুন বলেন, “অভিযানে মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ওষুধ বিক্রির সঙ্গে জড়িত থাকার দায়ে মোট ১০৩ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় ৮০টি মামলা করা হয়েছে।”

অভিযানে শুরুতে দোকান মালিক ও র‌্যাব সদস্যে সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় ও হুড়োহুড়িতে আমিনুল ইসলাম নামে র‌্যাবের এক করপোরাল আহত হন।

এদিকে মনিরুল ইসলাম নামে এক দোকানি অভিযোগ করেছেন, যে সব দোকানে ভেজাল ও অবৈধ ওষুধ বিক্রি হয় সেসব দোকানে অভিযান না চালিয়ে সাধারণ দোকানদারকে জরিমানা করা হয়।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, “একটি দোকানে মাল রয়েছে পাঁচ লাখ টাকার। কিন্তু দোকানদারকে জরিমানা করা হয়েছে দুই লাখ টাকা। এই টাকা ছোট্ট দোকানদারদের পরিশোধ করা কঠিন।”

র‌্যাব কর্মকর্তারা জানান, মিটফোর্ড ও বাবু বাজারে প্রায় ৪০টির মার্কেট রয়েছে। তারা মাত্র ৯টি মার্কেটে অভিযান চালানো হয়েছে। কোন মার্কেট এড়িয়ে গিয়ে অভিযান চালানো হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ