খালেদা জিয়া খুলনায় জনসভায়

khaleda jia khulna খালেদা জিয়ারিপোর্টার, এবিসি নিউজ বিডি, খুলনাঃ তত্ত্বাবধায়কের দাবিতে গণসংযোগের অংশ হিসাবে জনসভা করতে যশোর থেকে খুলনার পথে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

তার গাড়িবহর রোববার দুপুর সোয়া ২টায় সার্কিট হাউজে পৌঁছালে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খুলনার সিটি মেয়র মনিরুজ্জমান মনি, বিএনপির জেলা সভাপতি অধ্যাপক মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মনাসহ নেতৃবৃন্দ বিরোধী দলীয় নেতাকে স্বাগত জানান।

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান এবিসি নিউজ বিডিকে বলেন, “মধ্যহ্নভোজের সার্কিট হাউজ মাঠে ১৮ দলীয় জোটের জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন খালেদা জিয়া।”

বেলা ২টার দিকে বিএনপির খুলনা মহানগর কমিটির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে কোরআন তেলোয়াতের মাধ্যমে এ জনসভার কার্যক্রম শুরু হয়।

এর আগে বেলা ১২ টায় যশোর সার্কিট হাউজ থেকে খুলনার উদ্দেশ্যে রওনা হন খালদা জিয়া। যাত্রার আগে সার্কিট হাউজ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনে নেতাদের সঙ্গে বৈঠক করে তৃণমূল পর্যায়ে আন্দোলনের জন্য সর্বাত্মক প্রস্তুতি নেয়ার নিদের্শ দেন তিনি। দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

খুলনার পথে রাজারহাট, নওয়াপাড়া, অভয়নগর, রূপদিয়া বাজার, ফুলতলা বাজার, ফুলবাড়ি গেইট, দৌলতপুর, খালিশপুরসহ বিভিন্ন স্থানে হাজার হাজার নেতা-কর্মী সড়কের দুই পাশে দাঁড়িয়ে বিরোধী দলীয় নেতাকে শুভেচ্ছা জানান। খালেদা জিয়া গাড়ি থেকে হাত নেড়ে তাদের শুভেচ্ছার জবাব দেন।

তত্ত্বাবধায়কের দাবিতে আন্দোলনকে বেগবান করতে এর আগে গত ৮ সেপ্টেম্বর নরসিংদী, ১৫ সেপ্টেম্বর রংপুর ও ১৬ সেপ্টেম্বর রাজশাহীতে জনসভা করেন খালেদা জিয়া।

এদিকে খালেদা জিয়ার সফর উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে খুলনা মহানগরের বিভিন্ন সড়ক। বিরোধী দলীয় নেতাকে স্বাগত জানিয়ে বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। রাতে নগরীর সড়কপথ-মোহনায় আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

সকাল থেকেই পাশেপাশের জেলাগুলো থেকে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন। জনসভা প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম এবিসি নিউজ বিডিকে বলেন, এ জনসভায় খুলনায় স্মরণকালের সবচেয়ে বেশি জনসমাগম হবে বলে আমরা আশা করছেন তারা।

বিএনপির মহানগর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মঞ্জু জানান, জনসভাস্থলের বিভিন্ন পয়েন্টে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে সাতটি মেডিকেল ক্যাম্পও খোলা হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ