প্রধানমন্ত্রী জাতিসংঘে জাতিকে অপমান করেছেন

Rizvi rijvi রিজভীরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রী জাতিসংঘে বিএনপিকে জড়িয়ে কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিয়ে সত্যিকার অর্থে বিশ্বের দরবারে বাংলাদেশের জনগণকেই অপমান করেছেন বলে অভিযোগ প্রধান বিরোধী দল বিএনপির।

রোববার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, বিরোধীদলের বিপক্ষে বিদ্বেষ ও প্রতিহিংসার বক্তব্যে প্রধানমন্ত্রীর তৃপ্তি মিটছে না, এখন তিনি দেশ-কাল-পাত্র গ্রাহ্য করছেন না। তাই জাতিসংঘের ভাষণে প্রধানমন্ত্রী রাষ্ট্রাচার, শিষ্টাচার, কূটনৈতিক ভদ্রতার সীমানা অতিক্রম করে মূলত দেশের জনগণকেই অপমানিত করেছেন।

রিজভী বলেন, একটি আন্তর্জাতিক ফোরামে বিশ্ব নেতাদের সামনে এক অভিনব বক্তব্য দিলেন প্রধানমন্ত্রী! দেশে সারাক্ষণ বিরোধীদলের প্রতি নিরন্তর বিষদগার করেও তার প্রতিহিংসার ক্ষুধা মিটছে না। তাই এখন আন্তর্জাতিক ফোরামেও নিজ দেশের প্রধান বিরোধীদলের বিরুদ্ধে ন্যাক্কারজনক কুৎসা অব্যাহত রেখেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত স্বাধীনতা বিরোধীদের এক সন্ত্রাসী চক্র গড়ে তোলা হয়। দেশের প্রধান বিরোধীদল বিএনপি জামায়াতের সঙ্গে কোয়ালিশন করে ক্ষমতায় গিয়েছিলো। এই চক্র তাকে বারবার হত্যার চেষ্টা করছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনায় রিজভী আরও বলেন, ১৯৯৫-৯৬ সালে বর্তমান শাসক দল জামায়াতের সঙ্গে কোয়ালিশন করে বিএনপির বিরুদ্ধে ধ্বংসাত্মক আন্দোলনের পর ১৯৯৬-২০০১ ক্ষমতায় থেকে যুদ্ধাপরাধীর প্রশ্ন লুকিয়ে রেখেছিলেন কী কৃতজ্ঞতা জানানোর জন্য? যখন স্বাধীনতা বিরোধীদের সঙ্গে আত্মীয়তার প্রশ্ন জনগণ তোলেন, সেটি কেন আপনার বক্তব্যে আসে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ