ট্রাইব্যুনাল থেকে রায়ে ফাঁস হতে পারে

Kamrul Islam কামরুল ইসলামসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে দেওয়া রায়ে ফাঁস হলে ট্রাইব্যুনাল থেকে হতে পারে’ বলে মন্তব্য করেছেন আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন।
বুধবার বিকেলে সচিবালয়ে আইন মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
আইন প্রতিমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে দেওয়া রায় ফাঁসের বিষয়ে কিছুক্ষন আগে ট্রাইব্যুনালের রেজিষ্টার সাহাবাগ থানায় একটি সাধারণ ডাইরী করেছেন। গোয়েন্দা পুলিশ এর তদন্তের দায়িত্ব গ্রহন করেছে। একটু অপেক্ষা করেন, সব জানতে পারবেন।’
‘রায়ে ফাঁস হলে ট্রাইব্যুনাল থেকে হতে পারে’ উল্লেখ করে তিনি বলেন, এর সঙ্গে তারাই সংশ্লিষ্ট যারা এই বিচারকার্য ব্যাহত করতে নানা সময়ে নানা অপ-তৎপরতা চালিয়েছে।
এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারের সঙ্গে সংশ্লিষ্টদেরও বিচার করা হবে’ বলে চরম আদালত অবমাননা করেছেন।
তিনি বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারকার্য্য সম্পর্কে বিএনপি নেতা এ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেনের বক্তব্য বিচারকদের প্রতি হুমকি এবং বিচার ব্যবস্থার প্রতি দুঃখজনক। প্রতিমন্ত্রী অনতিবিলম্বে মাহাবুব হোসেনকে তার বক্তব্য প্রত্যাহারের আহবান জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ