আবারো বিএনপির সমালোচনায় প্রধানমন্ত্রী

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ২০০৪ সালের গ্রেনেড হামলা পরিকল্পনার নেপথ্যে খালেদা জিয়া ছিলেন বলে ইঙ্গিত করেছেন শেখ হাসিনা।

তিনি বলেছেন, “বিএনপি নেত্রী আমাকে দেখতে চান না। এজন্য তার এক কেবিনেটের মন্ত্রী এবং তার ছেলেকে দিয়ে ২০০৪ সালের ২১ অগাস্ট গ্রেনেড হামলা করে আমাকে হত্যার ষড়যন্ত্র করে।”

আগামী সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নে বৃহস্পতিবার কয়েকটি জেলার তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগ সভানেত্রী একথা বলেন।

এক দশক আগে বঙ্গবন্ধু এভিনিউতে জনসভায় গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়েছিল। ওই মামলায় বিরোধীদলীয় নেতার বড় ছেলে তারেক রহমান এবং লুৎফুজ্জামান বাবরসহ কয়েকজন মন্ত্রী আসামি।

বিএনপির দাবি, রাজনৈতিক উদ্দেশ্য থেকে ওই মামলায় খালেদা জিয়ার সন্তানকে আসামি করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের সমলোচনা করে শেখ হাসিনা বলেন, “উনি ১৫ অগাস্ট ভুয়া জন্মদিন পালন করেন। স্কুল সার্টিফিকেটে উনার জন্মদিন ৫ সেপ্টেম্বর। জিয়াউর রহমান রাষ্ট্রপতি হওয়ার পর তার পাসপোর্টে এক তারিখ, আর প্রধানমন্ত্রী হওয়ার পর জীবনবৃত্তান্ততে আরেক তারিখ।”

১৫ অগাস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের দিন খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের সমালোচনা করে তিনি আরো বলেন, “১৯৯৩ সাল থেকে তিনি এই জন্মদিন পালন করেন। আমরা যেদিন শোকে কাতর থাকি, সেদিন তিনি উৎসব করেন!

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ