রেলকর্মী খুন তদন্তে কমিটি, বরখাস্ত ১০

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ কমলাপুর স্টেশনে রেলকর্মী খুনের ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে, বরখাস্ত করা হয়েছে রেল পুলিশ ও রেল নিরাপত্তা বাহিনীর ১০ সদস্যকে।

ঈদ-পূজার ব্যস্ততার মধ্যে দেশে রেল যোগাযোগের কেন্দ্রবিন্দু রাজধানীর প্রধান স্টেশনে অস্থায়ী একটি টিকিট কাউন্টারে শুক্রবার রাতে টিকিট বিক্রেতা মো. ইস্রাফিলকে খুন করে ১৫ লাখ টাকা লুটে নেয় দুর্বৃত্তরা।

সকালে রেলকর্মীর লাশ পাওয়ার পর রেলপথমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থলে যান এবং তিনি এই হত্যাকাণ্ড তদন্ত ও বরখাস্তের নির্দেশ দেন।

রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল আলম এবিসি নিউজ বিডিকে বলেন, এই ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শশী কুমার সিংহকে। এছাড়া প্রধান বাণিজ্যিক কর্মকর্তা বেলাল উদ্দিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করেছে রেল বিভাগ।

মন্ত্রণালয়ের কর্মকর্তা শরিফুল জানান, দায়িত্বে অবহেলার জন্য রেল পুলিশ ও রেল নিরাপত্তা বাহিনীর ১০ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে চারজন রেল পুলিশের এবং বাকিরা রেল নিরাপত্তা বাহিনীর সদস্য।

তারা হলেন- মো. রিয়াজুল, মো. সোহাগ, হারুনুর রশিদ, মো. সালাউদ্দিন, এএসআই হাবিবুর রহমান, হাবিলদার হাবিবুর রহমান, রফিকুল ইসলাম, মাসুদুর রহমান, রফিকুল ইসলাম ও মনির হোসেন।

ঈদ ও পূজা ঘিরে এবার রেল টিকিটের চাহিদা অন্যবারের চেয়ে বেশি। অস্থায়ী কাউন্টার বসিয়ে কমলাপুরে আগাম টিকিট বিক্রি হচ্ছে কয়েকদিন ধরে। এর মধ্যেই এই হত্যাকাণ্ড ঘটল।

মন্ত্রণালয়ের কর্মকর্তা শরিফুল বলেন, “ওই রেলকর্মীর কাছ থেকে ১৫ লাখ টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।”

কমলাপুর রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সিরাজুল ইসলাম এবিসি নিউজ বিডিকে বলেন, শনিবার ভোরে ইস্রাফিলের লাশ কমলাপুরের একটি অস্থায়ী কাউন্টার থেকে উদ্ধার করা হয়।

তিনি এবিসি নিউজ বিডিকে বলেন, “ইস্রাফিল গতকাল (শুক্রবার) টিকিট বিক্রি করে ওই কাউন্টারের সঙ্গে থাকা ছোট্ট একটি কামরায় ঘুমিয়েছিল। রাতের কোনো একসময় দুবৃর্ত্তরা ঢুকে তাকে বেঁধে শ্বাসরোধে হত্যার পর বাইরে থেকে কাউন্টারে তালা মেরে যায়।”

গোয়েন্দা পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছে বলে জানান এএসআই সিরাজুল।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ