সরকারের ধর্মনিরপেক্ষতার মুখোশ খুলে গেছে

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ‘আওয়ামী সরকারের আমলে কোনো ধর্মের মানুষ কখনো নিরাপদে ছিল না। কোনো ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে হয়নি। তারাই বিভিন্ন সময়ে ধর্মীয় উপসনালয়ে ভাঙচুর এবং আগুন লাগিয়ে ধ্বংস করেছে।’

তিনি বলেন, ‘এই সরকার দাবি করে, তারা ধর্মনিরপেক্ষ। অথচ তারা ধর্মীয় জনগোষ্ঠীর উপসনায় বাধা দিয়ে তাদের ধর্মনিরপেক্ষেতার মুখোশ খুলে দিয়েছে।’

শনিবার বেলা ১২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রসঙ্গত, স্বাধীনতা যুদ্ধে হিন্দু সম্প্রদায়ের জীবন বিসর্জন দেওয়া বীর যোদ্ধাদের সৌজন্যে শুক্রবার রমনা কালিমন্দিরে গণশ্রদ্ধার আয়োজন করা হয়। তবে পুলিশের বাধায় তা ভেস্তে যায়।

হিন্দু সম্প্রদায়ের এ ধরনের অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী।

এদিকে, শুক্রবার সন্ধ্যায় নাটোরের বড়াইগ্রামের মেরিগাছায় সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হয়েছেন উপজেলা যুবদল সহ-সভাপতি আবুল বাশার।

বিএনপির পক্ষ থেকে রুহুল কবীর রিজভী হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার এবং বিচারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহীন, জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, রেজাউল করীম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ