আমার পুত্র মন্ত্রনালয়ের ঠিকাদারী নিয়ন্ত্রন করে না

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্বাস্থ্য মন্ত্রনালয় ও অধিদপ্তরের সকল ঠিকাদারী কাজ স্বাস্থ্যমন্ত্রীর পুত্র নিয়ন্ত্রন করেন না বলে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী আ.ফ.ম রুহুল হক।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বাস্থ্য সচিব নিয়াজ উদ্দিন আহমেদ এসময় উপস্থিত ছিলেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী বলেন, ‘আমার পুত্রের নামে একটি দৈনিক পত্রিকায় স্বাস্থ্য মন্ত্রনালয়ের সকল ঠিকাদারী নিয়ন্ত্রন করা নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত ঐ সংবাদটি উদ্দেশ্যপ্রোনদিত। কারণ আমার ছেলে স্বাস্থ্য মন্ত্রনালয়ের ঠিকাদারী করে না।
সাংবাদিকদের পাল্টা প্রশ্নের জবাব দিতে আ.ফ.ম রুহুল হক বলেন, আমার ছেলে স্বাস্থ্য মন্ত্রনালয়ে যতটুকু কাজ করে তার চেয়ে সে অন্য মন্ত্রনালয়ে বেশি কাজ করে।
তিনি সরকারের স্বাস্থ্য খাতে ৫ বছরের সাফল্য তুলে ধারে বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নানা কর্মকান্ড ও সচেতনতা সৃষ্টি ফলে দেশের মানুষের গড় আযূ ৩ বছর বেড়েছে। সরকারের প্রনীত জাতয়ি স্বাস্থ্যনীতি পূনর্মূল্যায়ন করে যুগোপযুগি করা হযেছে। ১২ হাজার ২৪৮ কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে। পরিবার পরিকল্পনা গ্রহনের হার ৫৫.৭% থেকে বেড়ে ৬১.২% হয়েছে। জনসংখ্যা বৃদ্ধির হার বর্তমানে ১.৩৭%।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ