দুই নেত্রী চুলাচুলিতে ব্যস্ত

Musa মূসারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রবীণ সাংবাদিক এবিএম মূসা বলেছেন, ‘দুই নেত্রী চুলাচুলিতে ব্যস্ত। আর জনগণ তাদের কাছে হয়েছে দাবার গুটি। সরকার আন্দোলন ও রক্তপাত ছাড়া নির্বাচন দেবে না। এর আগে এরশাদও সহজে নির্বাচন দেননি।’ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত ‘সামনে মহাসঙ্কট : নাগরিক উদ্যোগ জরুরি’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

আলোচনাসভায় অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ‘দেশের প্রধান দুটি দলের মধ্যে বিএনপির কোনো চরিত্রই নেই। আওয়ামী লীগের যে আদর্শ-গুণে চরিত্রের অধিকারী ছিল তাও হারিয়েছে। বঙ্গোপসাগরে শূন্যতা দেখা দিলে ঝড়, সিডর ও জলোচ্ছ্বাস হয়। আর রাজনীতিতে শূন্যতা দেখা দিলে জাতি ধ্বংস হয়ে যায়।’

এ সময় মাহমুদুর রহমান মান্না বলেন, ‘স্বাধীনতার ৪২ বছর পার হয়ে গেলেও ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঠিক করতে না পারায় এ সঙ্কট সৃষ্টি হয়েছে। আত্মসচেতন নাগরিকরা এখনও যদি উদ্যোগ না নেন তবে সঙ্কট আরও ঘনীভূত হয়ে উঠবে। আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হলে আন্দোলন গড়ে তুলতে হবে। সংগঠনের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন সাবেক নির্বাচন কমিশনার ব্রি. জে. (অব.) এম সাখাওয়াত হোসেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম আকরাম এবং প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. মঞ্জুর চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ