ডা. জোবায়দা রহমান ৫৫ দেশের ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রথম

dr. jobaida rahman ডা. জোবায়দা রহমানসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রী অর্জন করেছেন। তিনি লন্ডনের ইমপেরিয়াল ইউনির্ভাসিটি অফ মেডিসিন বিশ্ববিদ্যালয় থেকে সকল ছাত্র-ছাত্রীদের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে মাস্টার্স অফ কার্ডিওলজি ডিগ্রী অর্জন করেছেন।
লন্ডনের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ইমপেরিয়াল ইউনির্ভার্সিটি অফ কার্ডিওলজি থেকে চার বছরের মাস্টার্স অফ কার্ডিওলজিতে (এমএসসি ইন কার্ডিওলজি) ডিস্টিংশনসহ শতকরা ৮৩ ভাগ নম্বর পেয়ে উত্তীর্ণ হন।
মোট চার বছরের এই কোর্সে ইউরোপীয়ান ইউনিয়ন (ইউই), কমনওয়েলথ ভূক্ত দেশ, নাইজেরিয়া, চীনসহ মোট ৫৫টি দেশের ছাত্র-ছাত্রীদের মধ্যে ডা. জোবায়দা রহমান সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন। জানা গেছে, এমএসসি কার্ডিওলজিতে ডা. জোবায়দা রহমানই বাংলাদেশী চিকিৎসক হিসেবে প্রথম হওয়ার সম্মান অর্জন করেছেন।
ডা. জোবায়দা রহমানের ঘনিষ্ট সূত্রে জানা গেছে, যত শিগগিরিই দেশে ফিরে তিনি একটি আন্তর্জাতিক মানের বিশালাকার হৃদরোগ হাসপাতাল প্রতিষ্ঠা করবেন। ওই হাসপাতালটি তিনি তার প্রয়াত শ্বশুর সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার প্রয়াত পিতা বাংলাদেশ নৌ-বাহিনীর সাবেক প্রধান ও সাবেক মন্ত্রী রিয়াল এডমিরাল মাহবুব আলী খানের নামে করবেন।
উল্লেখ্য, ডা. জোবায়দা রহমান বর্তমানে চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত তার স্বামী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সেখানে রয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ