মেহেরপুরে অবরোধ, চুয়াডাঙ্গা-ঝিনাইদহে শিবির নেই

Meherpur-Sibir-Hortal মেহেরপুর শিবির হরতালরিপোর্টার, এবিসি নিউজ বিডি, মেহেরপুরঃ দর্শনায় শিবির কর্মী নিহতের প্রতিবাদে চার জেলায় ডাকা হরতালের শুরুতেই মেহেরপুরে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির কর্মীরা। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে রোববার সকাল থেকে হরতালকারীদের তেমন কোনো তৎপরতা চোখে পড়েনি।

গত বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান শিবিরকর্মী রফিকুল ইসলাম। এর প্রতিবাদে চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় রোববার আধাবেলার এই হরতাল ডাকে ইসলামী ছাত্র শিবির।

মেহেরপুর সদর থানার ওসি রিয়াজুল ইসলাম জানান, হরতালের শুরুতে সকাল ৬ টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর বাজার ও দীনদত্ত সেতুর সামনে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে শিবিরেরকর্মীরা।

তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হরতালকারীরা সরে যায় বলে ওসি এবিসি নিউজ বিডিকে জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেহেরপুর সদর উপজেলা ছাত্র শিবিরের সভাপতি আব্দুর রহিমের নেতৃত্বে হরতালকারীরা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন এবিসি নিউজ বিডিকে বলেন, “সব রকম বিশৃঙ্খলা ঠেকাতে চুয়াডাঙ্গা বিজিবির উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবি শহরে সতর্ক অবস্থায় রয়েছে। পাশাপাশি মোতায়েন রাখা হয়েছে বাড়তি পুলিশ।”

এদিকে ঝিনাইদহে সকাল থেকে হরতালকারীদের তেমন কোনো তৎপরতা দেখা যায়নি। কোনো অপ্রীতিকর ঘটনারও খবর পাওয়া যায়নি।

সদর থানার ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ এবিসি নিউজ বিডিকে জানান, নাশকতা ঠেকাতে শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

হরতালের কারণে সকালে মেহেরপুর থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। চুয়াডাঙ্গাতেও দোকানপাট ও ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ