প্রধানমন্ত্রীর প্রস্তাবে নতুন কিছু নেই

Fakhrul fokhrul islam alomgir mirza mirja মির্জা ফখরুল ইসলাম আলমগিররিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পরে জানানোর কথা বললেও প্রধানমন্ত্রীর সর্বদলীয় সরকারের মন্ত্রিসভা গঠনের প্রস্তাবে নতুন কিছু নেই বলে জানিয়েছেন বিএনপি মুখপাত্র ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাতে তিনি বলেন, “বিএনপিসহ সকল বিরোধী দল ও বাংলাদেশের জনগণ নির্দলীয় সরকারের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে সোচ্চার রয়েছে। বিষয়টি জাতি, জনগণ ও গণতন্ত্রের জন্য বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কিত খুব গুরুত্বপূর্ণ জাতীয় ইস্যু।

“কিন্তু প্রধানমন্ত্রী দলীয় সরকার বহাল রেখে বিরোধী দলের সদস্যদের নিয়ে নির্বাচনকালীন সময়ে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের যে প্রস্তাব করেছেন তাতে সরকার প্রধানের বিষয়ে কোনো কথা নেই। এরকম প্রস্তাব আগেও তিনি লন্ডনে অবস্থানের সময়ে দিয়েছিলেন।”

প্রধানমন্ত্রীর প্রস্তাব দল ও জোটগতভাবে যাচাই-বাছাই ও বিশ্লেষণ করে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে পরে অবহিত করা হবে বলেও জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

এর আগে প্রধানমন্ত্রীর ভাষণের পর তাৎক্ষণিকভাবে ফখরুল বলেছিলেন, প্রধানমন্ত্রীর প্রস্তাবের বিষয়ে গণমাধ্যমকে শনিবার বিএনপি প্রতিক্রিয়া দেবে।

পরে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় সাক্ষাতের পর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এসে এই প্রতিক্রিয়া জানান তিনি।

প্রধানমন্ত্রীর প্রস্তাব প্রত্যাখ্যান কিংবা বর্জন করছেন কি না প্রশ্ন করা হলে ফখরুল বলেন, “আমি যা বলেছি, এটাই আমাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া। এর বেশি কিছু আমরা এখন বলছি না।”

১৮ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর প্রতিক্রিয়ার প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির মুখপাত্র বলেন, “জোটগতভাবে আমরা আলোচনা করে প্রতিক্রিয়া জানাবো। এটা তাদের দলের প্রতিক্রিয়া হতে পারে।”

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ