নতুন কিছু পায়নি সিপিবি

cpb সিপিবিরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নির্বাচনকালীন সময়ের জন্য সর্বদলীয় সরকার গঠনের প্রধানমন্ত্রীর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বিকল্পধারা, কৃষকশ্রমিক জনতা লীগ ও জাসদ (জেএসডি)।

বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী রাতে টেলিফোনে এবিসি নিউজ বিডিকে বলেন, “বিকল্পধারা বাংলাদেশ এর চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব- এই তিন নেতা প্রধানমন্ত্রীর সর্বদলীয় মন্ত্রিসভার প্রস্তাব প্রত্যাখান করেছেন।”

এই তিন দলের বর্তমানে কোনো জোট না থাকলেও শিগগিরই তারা এমনটি ঘোষণা দিতে পারেন বলে আভাস মিলেছে।

মাহী বি চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ হয়েছে। নির্দলীয় সরকার ছাড়া এদেশে সব দলের অংশ গ্রহণে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বলেই এই তিন নেতা মনে করেন।”

এদিকে সিপিবি সভাপতি  মুজাহিদুল ইসলাম সেলিম জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণকে নির্বাচনী বক্তৃতা হিসেবে আখ্যায়িত করেছেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রীর ভাষণে নতুন কথা খুঁজে পেলাম না। এটা নির্বাচনী বক্তৃতা। এতে সরকারের সাফল্য অতিরঞ্জিতভাবে তুলে ধরা হয়েছে।

“তত্ত্বাবধায়ক সরকার, সংসদ ভেঙে দেয়াসহ প্রাসঙ্গিক যে বিষয়গুলো নিয়ে বলা উচিত ছিল তা নিয়ে প্রধানমন্ত্রী কিছু বলেননি। সর্বদলীয় সরকারের বিষয়ে আওয়ামী লীগ আগেই বলেছে, আজকে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে বললেন।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ