প্রধানমন্ত্রীর প্রস্তাব প্রত্যাখ্যান জামায়াতের

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি কোনো প্রতিক্রিয়া না জানালেও নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রীর সর্বদলীয় মন্ত্রিসভার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ১৮ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী।

সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্যে ভাষণ দেয়ার পর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে যে বিভ্রান্তিকর ভাষণ দিয়েছেন দেশবাসী তা প্রত্যাখ্যান করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণ অন্তঃসারশূন্য কথামালার ফুলঝুড়ি ছাড়া আর কিছুই নয়। তার এ ভাষণ জাতির নিকট গ্রহণযোগ্য নয়।”

আন্দোলন বানচাল করার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী সর্বদলীয় সরকারের প্রস্তাব দিয়েছেন বলে মন্তব্য করেন যুদ্ধাপরাধের বিচারের মুখে থাকা দল জামায়াতে ইসলামীর এই নেতা।

তিনি বলেন, “দেশের মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। জাতির নিকট তত্ত্বাবধায়ক সরকারের কোনো বিকল্প নেই। দেশের শতকরা ৯০ জন মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়।”

আগামী ২৪ অক্টোবরের আগেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করে সংসদ ভেঙে দিয়ে পদত্যাগ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিবৃতিতে রফিকুল  বলেন, “প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা, তথাকথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনাল এবং দেশের উন্নয়ন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, তার সরকারের অধীনে অনুষ্ঠিত সিটি করপোরেশনের নির্বাচন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমল সম্পর্কে, চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য, রাস্তাঘাট যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, জনস্বাস্থ্য , শিক্ষা,  চিকিৎসা সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা নির্জলা মিথ্যাচার ছাড়া আর কিছুই না। তার এ ভাষণ দুরভিসন্ধিমূলক এবং মিথ্যাচারের দলিল।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ