কার্যালয় অবরুদ্ধ রেখে গণতন্ত্র হরণ

Rizvi rijvi রিজভীরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের ঢুকতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী।

পুলিশ বেষ্টনির মধ্যে থাকা কার্যালয়ের ভেতরে শনিবার সকালে সাংবাদিকদের সঙ্গে কথায় এই অভিযোগ তুলে একে গণতান্ত্রিক অধিকার হরণ বলেছেন বিএনপির এই যুগ্ম মহাসচিব।

আগামী ২৫ অক্টোবরের সমাবেশকে কেন্দ্র করে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে পুলিশ।

নির্দলীয় সরকারের দাবি জানিয়ে আসা বিএনপি দশম সংসদ নির্বাচনের দিন গণনার শুরুতে ২৫ অক্টোবর ঢাকায় জনসভার কর্মসূচি দিয়েছে।

ওই দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ রাজপথে থাকার ঘোষণা দেয়ায় মানুষের মধ্যে উৎকণ্ঠা রয়েছে।

এর মধ্যে বৃহস্পতিবার পুলিশ নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেয়। ফকিরাপুল মোড় থেকে বিজয়নগর পর্যন্ত বিভিন্ন গলিতেও পুলিশের অবস্থান রয়েছে।

সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যদেরও বিএনপি কার্যালয়ের সামনে দেখা যাচ্ছে। গোয়েন্দা সংস্থার একটি সাদা মাইক্রোবাস ও প্রিজন ভ্যানও সেখানে রয়েছে।

শনিবার সকালে যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুস সালাম আজাদ কার্যালয়ে এলেও পুলিশ তাকে ঢুকতে দেয়নি। কার্যালয়ের প্রধান ফটকে ভেতর থেকে তালা লাগিয়ে রাখা হয়েছে।

রিজভী বলেন, “গত দুইদিন ধরে নেতা-কর্মীদের ঢুকতে দেয়া হচ্ছে না। কেউ এলে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

“কোনো কারণ ছাড়াই সরকার দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দলের কার্যালয় পুলিশ দিয়ে এভাবে অবরুদ্ধ করে রাখা গণতান্ত্রিক রীতিনীতি পরিপন্থী। বিরোধী দলকে দাবিয়ে রাখতে সরকার এসব কাজ করছে বলে আমরা মনে করি।”

রিজভী গত বৃহস্পতিবার রাতে নয়া পল্টনের কার্যালয়ে ঢোকেন। স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামসহ কয়েকজন নেতা এবং অফিস সহকারীরা বিএনপি কার্যালয়ে রয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ