আগামীতেও জিতবোঃ শেখ হাসিনা

PM sheikh shekh hasina photo শেখ হাসিনারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয়বার সরকার গঠনের আশাবাদ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শনিবার স্থানীয় সরকার পর্যায়ে আওয়ামী লীগ সমর্থিত জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেছেন, “আমার দৃঢ় বিশ্বাস, ইনশাল্লাহ আমরা আবার সরকার গঠন করে জনগণের সেবা করতে পারব।”

গণভবনে অনুষ্ঠিত এই মতবিনিময় অনুষ্ঠানে অংশ নেয়া আওয়ামী লীগ সমর্থিত ১ হাজার ১৬৬ জন প্রতিনিধিদের কাছে আগামী নির্বাচনের ইশতেহারের বিষয়ে মতামতও চান আওয়ামী লীগ সভানেত্রী।

আগামী নির্বাচন নিয়ে প্রধান বিরোধী দল বিএনপির সঙ্গে মতদ্বন্দ্বের মধ্যে নির্বাচনে জয়ে দৃঢ় আশার কথা জানান তিনি।

নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনরত বিএনপিকে সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দিয়ে আলোচনার আহ্বান জানানোর একদিন পরই এই সভায় বসলেন শেখ হাসিনা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়রদের উদ্দেশে তিনি বলেন, “জনগণ যেন জনপ্রতিনিধিদের সেবা পেতে পারে, সেজন্য ক্ষমতার বিকেন্দ্রীকরণ দরকার।”

গণতান্ত্রিক চর্চার ওপর গুরুত্বারোপ করে দীর্ঘদিন দেশে ‘গণতন্ত্রের চর্চা হয়নি’ বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ প্রধান।

তিনি বলেন, “মানুষের জীবনযাত্রা সহজ করতে আমরা কাজ করছি। কিন্তু, তা আরো সহজ করতে হবে।

“নিদেনপক্ষে প্রত্যেকের যেন একটি করে টিনের ঘর হয়- সে ব্যবস্থা আমরা করব।”

নির্বাচনী ইশতেহারে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী করার বিষয়টি স্থান পাবে বলে জানান আওয়ামী লীগ সভানেত্রী।

উপজেলা পরিষদ, পৌরসভা এবং সিটি কর্পোরেশনে বিভিন্ন কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, “আইনটা পড়ে দেখা দরকার। ম্যানুয়েল পড়ে নিয়ে কী কাজ করা দরকার, তা দেখবেন।”

আগামীতে জেলাভিত্তিক বাজেট দেয়ার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনা বলেন, “আগামীতে ক্ষমতায় এলে প্রতিটি এলাকার সার্বিক উন্নয়নের দিকে খেয়াল রেখে জেলাভিত্তিক বাজেট তৈরি করে বরাদ্দ দেয়া হবে।

“কেন্দ্র থেকে শুধু বাজেট অ্যালোকেশন এবং মনিটরিং করা হবে।”

শেখ হাসিনা বলেন, “আগামীতে ক্ষমতায় আসলে আমরা দেখব- কোন কোন জেলার কী কী উন্নয়ন দরকার। প্রত্যন্ত এলাকার উন্নয়নের জন্য কী কী ঘাটতি আছে।”

স্থানীয় পর্যায়ে শিক্ষা, স্বাস্থ্য এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির দায়িত্ব দেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

আগামীতে ক্ষমতায় এলে ‘প্রতিটি ঘরে ঘরে’ বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, “আমরা সোলার লাইটের ব্যবস্থা করব। বিদ্যুতের জন্য যেন আর হাহাকার করতে না হয়। আল্লাহ আমাদের এত রোদ দিয়েছে। তাই আমরা কাজে লাগাব।”

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, রহমত আলী ও এইচটি ইমাম, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ