সভা-সমাবেশে নিষেধাজ্ঞা গণতন্ত্র হত্যার চক্রান্ত

mirja fakrul islam mirza fakhrul fokrul মির্জা ফখরুল ইসলামরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীতে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির আদেশকে ‘গণতন্ত্র হত্যার চক্রান্ত’ আখ্যায়িত করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।

রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক থেকে এসে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ ব্রিফিংয়ে দলের এই দাবির কথা জানান।

তিনি বলেন, “সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি সরকারের একটি অসাংবিধানিক সিদ্ধান্ত। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এর মাধ্যমে তারা বিরোধী দলের আন্দোলনকে দমানোর চক্রান্তে লিপ্ত হয়েছে।”

নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহালের দাবিতে আন্দোলনরত বিএনপি দশম সংসদ নির্বাচনের দিন গণনার শুরুতে ২৫ অক্টোবর ঢাকায় সমাবেশ ডাকে।

একই দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ রাজপথে থাকার ঘোষণা দিলে মানুষের মধ্যে উৎকণ্ঠা দেখা দেয়। এরমধ্যেই পুলিশ অনির্দিষ্টকালের জন্য মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করে।

ফখরুল বলেন, “সরকারের এই সিদ্ধান্ত থেকে প্রমাণ হয়, তারা বিরোধী দলকে স্বাভাবিক কাজ করতে দেবে না। বিরোধী দলকে বাদ দিয়ে তারা একরতফা নির্বাচন করতে চায়। এটি তার চক্রান্তেরই অংশ বলে আমরা মনে করি।”

এর আগে রাত ৮টায় খালেদা জিয়ার সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়।

দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে মির্জা ফখরুল আবারো বৈঠকে ফিরে যান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ