সংবাদ সম্মেলন ডেকেছে আ.লীগ

ashrafরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নির্বাচনকালীন সরকার নিয়ে দেশের প্রধান দুই দলের মধ্যে আলোচনার উদ্যোগের মধ্যেই সংবাদ সম্মেলন ডেকেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নির্বাচনকালীন সরকার নিয়ে দেশের প্রধান দুই দলের মধ্যে আলোচনার উদ্যোগের মধ্যেই সংবাদ সম্মেলন ডেকেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

দলের উপ দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাশ এবিসি নিউজ বিডিকে জানান, বুধবার বেলা ১১টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এই সংবাদ সম্মেলন করবেন।

এদিকে নির্বাচনকালীন সরকারের পাল্টা প্রস্তাব দেয়ার পরদিনই ক্ষমতাসীনদের সঙ্গে আলোচনার প্রস্তাব পাঠিয়েছে বিরোধী দল বিএনপি।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি চিঠি সৈয়দ আশরাফের বাড়িতে পৌঁছে দেয় বিএনপির একটি প্রতিনিধি দল।

বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে এই প্রতিনিধি দলে ছিলেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক ও সাংসদ শহীদউদ্দিন চৌধুরী এ্যানী।

একই সময়ে গুলশানে সংবাদ সম্মেলন করে সরকারকে আলোচনায় বসার আহ্বান জানান ফখরুল। সভা সমাবেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুল নেয়ারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনের মাঝেই মির্জা ফখরুলকে ফোন করে চিঠি পাওয়ার কথা জানান স্থানীয় সরকার মন্ত্রী আশরাফ।

সংবিধান অনুযায়ী ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে দশম সংসদ নির্বাচন হওয়ার কথা। এই সময়ে সরকারে থাকবে আওয়ামী লীগ, সংসদও বহাল থাকবে, যা নিয়ে বিএনপি ও শরিকদের আপত্তি।

এ নিয়ে প্রধান দুই রাজনৈতিক দলের মুখোমুখী অবস্থানে জনগণের মধ্যে যখন উদ্বেগ তৈরি হয়েছে, ঠিক তখনই গত শুক্রবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভার প্রস্তাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সরকারের জন্য বিরোধী দলের কাছে নামও চান তিনি।

তবে সোমবার সংবাদ সম্মেলন করে ওই প্রস্তাব নাকচ করেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।

এর বদলে একজন ‘সম্মানিত নাগরিকের’ নেতৃত্বে ১৯৯৬ ও ২০০১ এর তত্ত্বাবধায়ক সরকারের ১০ উপদেষ্টাকে নিয়ে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারের পাল্টা প্রস্তাব দেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ