নারী সহিংসতা রোধে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে সমন্বয় নেই

chumkiসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে চলমান জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে বেসরকারি সংস্থা ও সরকারি সংস্থার মধ্যে সমন্বয় নেই বলে অভিযোগ করেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। কর্মপরিকল্পনা নিয়ে কাজ করার ক্ষেত্রে ওভারল্যাপিং হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার দুপুরে সচিবালয়ে মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

প্রতিমন্ত্রী জানান, যেসব এলাকায় সরকারি সংস্থা কাজ করছে, ওই এলাকায় বেসরকারি সংস্থাও কাজ করছে। আবার কোনো কোনো এলাকাতে কোন সংস্থাই কাজ করেনি।

মেহের আফরোজ চুমকি বলেন, সে কারণে কাজে সমন্বয় আনতে ন্যাশনাল ‘সেন্টার অন জেন্ডার বেইজড ভায়োলেন্স’ প্রতিষ্ঠা করেছে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় কর্মপরিকল্পনা সুষ্ঠুভাবে বাস্তবায়নে কাজে সমন্বয় সৃষ্টি করতে বুধবার সকালে মহিলা বিষয়ক অধিদপ্তরে ‘ন্যাশনাল সেন্টার অন জেন্ডার বেইজড ভায়োলেন্স’ নামে একটি সেন্টার উদ্বোধন করা হয়েছে। এই সেন্টার কর্মপরিকল্পনার সুষ্ঠু বাস্তবায়ন নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে ‘ন্যাশনাল সেন্টার অন জেন্ডার বেইজড ভায়োলেন্স’ সেন্টারের কার্যক্রম তুলে ধরেন প্রতিমন্ত্রী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ