চট্টগ্রামেও সমাবেশ নিষিদ্ধ

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি জনসভাকে কেন্দ্র করে ঢাকার পর চট্টগ্রামেও সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম এবিসি নিউজ বিডিকে জানিয়েছেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বৃহস্পতিবার সকাল থেকে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

২৫ অক্টোবর লালদীঘি ময়দানে বিএনপি জনসভা ডাকার পর আওয়ামী লীগও ওই স্থানে সমাবেশের ঘোষণা দেয়। এই নিয়ে জনমনে উৎকণ্ঠার মধ্যে পুলিশের এই নিষেধাজ্ঞা এল।

দশম সংসদ নির্বাচনের দিন গণনার প্রথম দিন ২৫ অক্টোবর ঢাকায়ও পাল্টাপাল্টি কর্মসূচির কারণে পুলিশ সব ধরনের মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেছে।

এছাড়া আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে বৃহস্পতিবার থেকে নগরীতে বিজিবি মোতায়েন হচ্ছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার এবিসি নিউজ বিডিকে বলেন, আগামী ২৫ অক্টোবর বড় দুই দলের পক্ষ থেকে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দেয়া হয়।

“এর পরিপ্রেক্ষিতে নগরীর আইনশৃঙ্খলা ঠিক রাখতে পুলিশকে সহযোগিতা করার জন্য বৃহস্পতিবার সকাল ৮টা থেকে নগরীতে ছয় প্লাটুন বিজিবি মোতায়েনের জন্য চিঠি দেয়া হয়েছে।”

এছাড়া, ২০০ এবিপিএন ও ২০০ জন শিল্প পুলিশ সদস্যও মাঠে থাকবে বলে জানান পুলিশ কর্মকর্তা বনজ।

গত রোববার দুপুরে তার বাসভবনে সংবাদ সম্মেলন করে ২৫ অক্টোবর লালদীঘি মাঠে সমাবেশ করার ঘোষণা দেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এর কয়েক ঘণ্টা পর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখার সময় একই দিন সমাবেশের জন্য বিএনপি মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছে বলে দাবি করেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ