বিএনপি আলোচনা চায় না

PM Sheikh Shekh Hasina শেখ হাসিনা NYরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে বিরোধী দল কোনো আলোচনা চায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাতে গণভবনে ১৪ দলের বৈঠকের শুরুতে শেখ হাসিনা বলেন, “তারা (বিএনপি) সংসদে একটি প্রস্তাব দিয়েছে। আমরা আলোচনার আহ্বান জানিয়েছিলাম। তারা মনে হয় আলোচনায় রাজি না। তাদের শোনার মনোভাব নেই।”

এর আগে সন্ধ্যায় সংসদ অধিবেশনে যোগ দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচনকালীন সরকারের প্রস্তাব উত্থাপন করার কিছু সময় পর পঞ্চম সংশোধনী বাতিল সংক্রান্ত সরকার দলীয় এক সাংসদের বক্তব্যের প্রতিবাদে ওয়াক আউট করে বিএনপি।

গত সোমবার সংবাদ সম্মেলন ডেকে প্রধানমন্ত্রীর সর্বদলীয় সরকারের প্রস্তাব নাকচ করে ১৯৯৬ ও ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টাদের নিয়ে নির্বাচনকালীন সরকারের প্রস্তাব দেন খালেদা জিয়া।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, “কয়েকজন উপদেষ্টা মারা গেছেন। কয়েকজন দায়িত্ব নিতে চান না। তাহলে তিনি কিসের ভিত্তিতে এই কথা বললেন।”

প্রধানমন্ত্রী বলেন, “গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে। সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে তা রাষ্ট্রপতিকে জানাব। আমি জাতির উদ্দেশ্যে ভাষণে এই কথা বলেছিলাম। সেজন্যই আজকের এই বৈঠক।”

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়াসহ ১৪ দলের শীর্ষ নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ