পুলিশের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ বিএনপির

Tuku টুকুরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনায় মতিঝিল জোনের ডিসি ও এডিসির বিরুদ্ধে আদালতে ‘হত্যাচেষ্টার’ অভিযোগ দায়ের করেছে বিএনপি।

দলের সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. খোরশেদ আলম বৃহস্পতিবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই অভিযোগ দায়ের করেন।

এতে মতিঝিল পুলিশের উপ কমিশনার আশরাফুজ্জামান ও অতিরিক্তি উপ কমিশনার মেহেদি হাসানসহ অজ্ঞাতপরিচয় ৩০ জন পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলকে আসামি করা হয়েছে।

বাদিপক্ষের আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ এবিসি নিউজ বিডিকে জানান, মহানগর হাকিম হারুন অর রশিদ অভিযোগ শুনে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

আরজিতে বলা হয়, আসামিরা খালেদা জিয়ার নিরাপত্তা সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল আব্দুল মজিদ ও অন্য নিরাপত্তারক্ষীদের ওপর চড়াও হয়ে কিল-ঘুষি মারেন এবং গাড়ির কাচ ভংচুর করেন। এ সময় সশস্ত্র পুলিশরা বাদীকেও হত্যার চেষ্টা চালায়।

গত  সোমবার রাত সোয়া ১১টার দিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নয়া পল্টনে দলীয় কার্যালয়ে গিয়ে ফেরার সময় তার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এর এক পর্যায়ে তার গাড়িবহর থেকে ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে আটক করে পুলিশ।

ওই রাতেই পল্টন থানায় দুটি মামলা করে পুলিশ, যার একটিতে সরকারি কাজে বাধা এবং অন্যটিতে বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে গুরুতর আঘাত করার অভিযোগ আনা হয়।

প্রথম মামলায় টুকুর সঙ্গে আসামি করা হয় খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীদের প্রধান মজিদকে। অপর মামলায় টুকুসহ মোট ১৪ জন আসামি।

এ ছাড়া দুই মামলায় অজ্ঞাতপরিচয় আরো ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।পল্টন থানার এসআই মো. আলাউদ্দিন ও কনস্টবল সুলতান এ দুই মামলার বাদি।

টুককে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ডেও পেয়েছে পুলিশ।

ঘটনার দিন অতিরিক্ত উপ  কমিশনার মেহেদি হাসান সাংবাদিকদের বলেন, “ম্যাডামের গাড়িবহর যখন সাজানো হচ্ছিল, তখন পেছন থেকে একটি গাড়ি আমাদের চাপা দেয়ার চেষ্টা করে। এতে আমিসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হই।”

সুলতান সালাউদ্দিন টুকু ওই গাড়িতে থাকায় তাকে জিজ্ঞাসবাদের জন্য আটক করা হয় বলে সে সময় জানিয়েছিলেন তিনি।

এই বছরই বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে শীর্ষ নেতাদের আটকের সময় অভিযানে নেতৃত্ব দিয়েছিলেন মেহেদি হাসান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ