ঝিনাইদহে আ’লীগের রামদা মিছিল : লাঠি নিয়ে বিএনপি-জামায়াত

Jhenaidah bnp awamilegue ঝিনাইদহ আওয়ামীলীগ বিএনপি

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঝিনাইদহ: জেলা সদরসহ ছয়টি উপজেলায় বিএনপি-আওয়ামী লীগ মিছিল-মিটিং, বিক্ষোভ ও সমাবেশ শুরু করেছে।

শৈলকুপা উপজেলায় শুক্রবার সকাল ১০টার দিকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা শহরে রাম দা, লাঠি-সোটা নিয়ে মিছিল করেছে। এ সময় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

একই সময় জেলার কালীগঞ্জ উপজেলায় মাথায় কাফনের কাপড় বেধে বাঁশের লাঠি নিয়ে বিএনপি-জামায়াতসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছে। সেখানে তারা সমবেত হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সকাল ১১টার দিকে শহরের নীমতলা মোড়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহাবুবুর রহমান ও জামায়াত আমীর ওলিয়ার রহমানের নেতৃত্বে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিল চলছে।

এদিকে জেলা সদরে সকাল ১১টার দিকে কড়া পুলিশি প্রহরায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ঝিনাইদহ শহরের কেপিবসু সড়কের কার্যালয় থেকে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমানের নেতৃত্বে মিছিলটি বের হয়।

অন্যদিকে পুলিশের সাথে সমঝোতার প্রেক্ষিতে শুক্রবার বিকালে জেলা শহরে সমাবেশ করবে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

এছাড়া মহেশপুর উপজেলায় বিকাল ৩টার দিকে একই সময়ে আওয়ামী লীগ, বিএনপি-জামায়াত শহরে শো ডাউন করবে বলে জানা গেছে। ফলে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। তবে মহেশপুর থানার ওসি আকরাম হোসেন জানিয়েছেন পরিস্থিতি এখনো শান্ত রয়েছে।

হরিণাকুণ্ডু উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে শহরে শান্তিপূর্ণ মিছিল করেছে বিএনপি। কোটচাঁদপুর উপজেলাতে ১৮ দলীয় জোট বিকালে সমাবেশের ঘোষণা দিয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ