পায়ে হেটেই নেতা-কর্মীরা ছুটছেন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর গাবতলীতে পুলিশের বাঁধা উপেক্ষা করে ১৮ দলীয় জোটের মহাসমাবেশে যোগ দিতে সাভার ও মানিকগঞ্জ থেকে আসা নেতা কর্মীরা ঢাকায় ঢোকা শুরু করেছেন। পরিবহন সংকটের কারণে তারা পায়ে হেটে শাহাবাগের উদ্দেশ্যে ছুটছেন। ভোর থেকে বৈরী আবাহাওয়ার কারণে নেতা-কর্মীদের কিছুটা বিলম্বে যাত্রা শুরু করতে হয়।
এর আগে ভোর থেকেই রাজধানীর গাবতলী, মিরপুর, টেকনিক্যাল মোর ও কল্যানপুর এলাকায় বিপুল সংখ্যাক পুলিশ ও র‌্যাব মোতোয়েন করা হয়। এসময় আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কতিপয় নেতা-কর্মীদেরও বিভিন্ন স্পটে মহড়া দিতে দেখা যায়।
সকাল সোয়া দশটার দিকে সরেজমিন গাবতলী এলাকার কয়েকটি স্পটে মানিকগঞ্জ ও সাভার থেকে আসা বিএনপির নেতা-কর্মীদের বাঁধা দিতে দেখা যায়। কোথাও যুবলীগ-ছাত্রলীগ, কোথাও আবার পুলিশকেও বাঁধা দিতে দেখা যায়। গাবতলীর একটি স্পটে শ্রমীক লীগ নামধারী পরিবহন নেতা-কর্মীরা সমাবেশে অংশগ্রহন করতে আসা ১৮ দলের নেতা-কর্মীদের বাসে উঠতে বাঁধা প্রদান করে। শরীর তল্লাশীর নামে র‌্যাবকেও হয়রানী করতে দেখা যায়। বাসে উঠতে না পারা নেতা-কর্মীরা পায়ে হেটেই শাহাবগের উদ্দেশ্যে যাত্রা করে।
সাভার থেকে আসা স্থানীয় থানা যুবদলের প্রচার সম্পাদক সামিউল আহসান এবিসি নিউজ বিডিকে জানান, সকাল ৮টায় তারা বৃষ্টি উপেক্ষা করে সভার বাজার ষ্ট্যান্ড থেকে ভ্যান গাড়ীতে করে আমীনবাজার এসে প্রথম পুলিশের বাঁধার মুখে পরে। এসময় পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নিরাপত্তার জন্য ভ্যান গাড়ি আর যাবে না। সেখান থেকে নেমে পায়ে হেটেই রওনা দিয়ে গাবতলী নএসছেন তারা। সামিউল আরো বলেন, মনে করেছিলাম, গাবতলী থেকে বাস পাবো। তবে বাস পেয়েছিলাম, কিন্তু এক শ্রেনীর পরিবহন নেতা-কর্মীরা আমাদের উঠতে দেয়নি। তাই পায়ে হেটেই রওনা দিয়েছি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ