খালেদাকে হাসিনার প্রস্তাব যেকোনো সময়

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো সময় বিএনপির চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে টেলিফোন করবেন।

শুক্রবার বেলা ১২টার দিকে রাজধানীর একটি হোটেলে এক আলোচনাসভা শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি সাংবাদিকদের একথা জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ফোন করবেন। আশা করছি আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধান হবে।

ক্ষমতাসীন ও বিরোধী দলের মধ্যে ‘আনুষ্ঠানিক- অনানুষ্ঠানিক’ যোগাযোগ হচ্ছে জানিয়ে জাসদ সভাপতি বলেন, প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার মধ্যে ‘যে কোনো দিন’ আলোচনার সূত্রপাত হতে পারে বলেই তার ধারণা।

ইনু বলেন, “আমাদের প্রস্তাব যদি না মানা হয়, সংলাপে যদি তারা না আসেন, আমরাই আলোচনার সূত্রপাত ঘটাব, প্রয়োজনে আদালতের শরণাপন্ন হব।”

গত ১৮ অক্টোবর শুক্রবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে সব দলের সমন্বয়ে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের প্রস্তাব দিয়ে প্রধান বিরোধী দল বিএনপির কাছে তাদের প্রতিনিধিদের নাম আহ্বান করেন প্রধানমন্ত্রী। এ প্রস্তাবের ভিত্তিতে রাজনৈতিক দল ও জোটগুলোর সঙ্গে বৈঠক করছেন তিনি। ইতিমধ্যেই জাতীয় পার্টি ও ১৪ দলের সঙ্গে বৈঠক হয়েছে।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, তিনি বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গেও আলোচনায় বসবেন। এ আলোচনার আহ্বান জানিয়ে খালেদাকে সরাসরি ফোনও দেবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ