১৮ দল ঠেকাতে আ’লীগের শক্তির মহড়া

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানী জুড়ে চলছে আওয়ামী লীগের শক্তির মহড়া। শুক্রবার বেলা সাড়ে ১০টা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতা-কমীদের উপস্থিতি বাড়তে থাকে। এ পর্যন্ত সংগঠনের বিভিন্ন স্তরের প্রায় তিন থেকে চারশ’ নেতা-কর্মী পার্টি অফিসের সামনে অবস্থান নিয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের শুক্রবারের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে যাতে কোন অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য রাজপথে পুলিশের সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষার কাজে তারাও অংশ নিয়েছে। সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থানকালে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও এলজিইডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ‘নগরের মানুষের নিরাপত্তার স্বার্থে একজন এমপি হিসেবে আমি নিজেই মাঠে নেমেছি। আমার দলের নেতা-কর্মীরাও মাঠে থাকবে। কেউ নৈরাজ্য বা বিশৃঙ্খলার চেষ্টা করলে পুলিশের পাশাপাশি আমরাও প্রতিহত করবো।’

বিরোধী দলের নৈরাজ্য মোকাবেলায় নতুন পথে হাঁটছে আওয়ামী লীগ। সবসময় জামায়াত-শিবির মসজিদ থেকে মিছিল বের করে সেজন্য এবার তাদের প্রতিরোধ করতে নগরের মসজিদে মসজিদে অবস্থান করছে তারা। বিশেষ করে রাজধানীর বায়তুল মোকাররমে যুবলীগ ও কাঁটাবন মসজিদে ছাত্রলীগ পূর্ণশক্তি ও প্রস্তুতি নিয়ে অবস্থান নিয়েছে। বিরোধী দল কোনো নৈরাজ্য করতে চাইলে তাদের দমন করে পুলিশে সোপর্দ করবে।

এসময় বঙ্গবন্ধু এভিনিউতে উপস্থিত ছিলেন, আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্লা মো. আবু কাউছার, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, যুবলীগ নেতা ফজলুল হক উজ্জল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ এবিসি নিউজ বিডিকে জানান, আওয়ামী লীগ জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশের পাশাপাশি মাঠে নেমেছে। বিশেষ করে মসজিদগুলোকে কেন্দ্র করে যাতে কোন নৈরাজ্য না ঘটে, সেজন্য মসজিদ কেন্দ্রীক অবস্থান নিচ্ছে দলের নেতা-কমীরা।

এর আগেও বিএনপি জামায়াতের হরতাল বা নৈরাজ্যকর কর্মসূচির প্রতিবাদে মিছিল-সমাবেশ নিয়ে রাজপথ সরব ছিল আওয়ামী লীগ ও সমমনা দলগুলোর। রাজধানীর সব ক’টি স্পটে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে মিছিল-সমাবেশ করা হয়। শুক্রবারও তার ব্যাতিক্রম ঘটছে না। রাজধানীর যাত্রাবাড়ী, মতিঝিল, পল্টন, কাঁটাবন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিভিন্ন স্থানে অবস্থান নিচ্ছে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ