ময়মনসিংহে আড়াই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ময়মনসিংহঃ ময়মনসিংহে পুলিশের সঙ্গে ১৮ দলীয় জোটের সংঘর্ষের ঘটনায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৭১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াই হাজার জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতের দিকে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান ও গফরগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াহিদুজ্জামান বাদী হয়ে পৃথক এ দু’টি মামলাটি দায়ের করেন।

ইতোমধ্যে এ মামলায় দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলামসহ গ্রেফতার করা ৮ জনকে এ মামলায় আসামি দেখানো হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় শহরের হরিকিশোর রায় রোডের ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ বাধে। এ সংঘর্ষে কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হন।

কোতোয়ালী মডেল থানা পুলিশ সূত্র জানায়, পুলিশের উপর হামলা, গাড়ি ভাঙচুর ও রাইফেল লুটের অভিযোগে দায়ের করা মামলায় ময়মনসিংহ জেলা ছাত্রদল সভাপতি রোকনোজ্জামান সরকার, সাধারণ সম্পাদক সুজাউদ্দৌলা সুজা, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি শামীম আজাদ, সাধারণ সম্পাদক খন্দকার মাসুদসহ বিএনপির ৪১ নেতাকর্মীর নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। আর বাকী দেড় হাজার লোককে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার এসব তথ্য নিশ্চিত করেছেন।

অপর দিকে জেলার গফরগাঁওয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে বিরোধী দল বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৩০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত এক হাজার ব্যক্তিকে আসামি করে আরও একটি মামলা দায়ের করেছে গফরগাঁও থানা পুলিশ।

স্থানীয়রা ও গফরগাঁও থানা পুলিশ সূত্র জানায়, শুক্রবার বিকেলে গফরগাঁওয়ের শিবগঞ্জরোডের দলীয় কার্যালয় থেকে বিএনপি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কিছুদূর আসতেই আওয়ামী লীগ ধাওয়া করে।

পরে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। দু’দল উপজেলার শিবগঞ্জ রোডের পাশে রেললাইনে অবস্থান নিয়ে একপক্ষ অন্যপক্ষের ওপর পাথর ছোড়ে।

এ সময় পুলিশ অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ৮০ জন নেতাকর্মী আহত হন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শওকত জাহান জানান, মামলার এজাহারনামীয় আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ