টেলি সংলাপ হলো দুই নেত্রীর

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ  অবশেষে দুই নেত্রীর মাঝে টেলি সংলাপ অনুষ্ঠিত হলো। তবে এ টেলি সংলাপে সংকট নিরশনে তেমন কোন অগ্রগতি হয়নি। ১৮ দলের পূর্ব ঘোষিত ৬০ ঘন্টার হরতাল রোববার সকাল ৬টা থেকেই শুরু হচ্ছে। আনুষ্ঠানিক সংলাপের বিষয়ে তেমন কোন অগ্রগতি হয়নি।

শনিবার সন্ধ্যায় বিরোধীদলীয় নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ ৪০ মিনিট কথা বলেন তারা। টেলিফোনে আগামীকাল রোববার সন্ধ্যায় গণভবনে বিরোধী দলীয় নেত্রীকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।
এসময় প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বলেন, কাকে নিয়ে আসতে চান নিয়ে আসুন। উত্তরে খালেদা জিয়া বলেন, হরতালের মধ্যে কীভাবে আসবো? এ কথার উত্তরে প্রধানমন্ত্রী বলেন, হরতাল প্রত্যাহার করে আসুন। আলোচনার মাধ্যমে আমরা একটি সমাধানে আসবো।
টেলিফোন আলাপকালে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বলেন, আমি রেড টেলিফোনে আপনাকে ফোন করেছি। বার বার রিং হয়েছে। যে কারণেই হোক আপনি ধরতে পারেননি। ফোন ডেড ছিল, না-কি ডেড করে রাখা হয়েছিল। আমার সত্য কথা না বলার কিছু নেই। আমি আপনাকে দাওয়াত দিচ্ছি। আমরা একসঙ্গে রাতের খাবার খাবো।
খালেদা জিয়া শেখ হাসিনাকে বলেন, আপনি আমার লাল ফোনে ফোন করবেন কেন, এই ফোন তো দীর্ঘ দিন ধরে ডেড করে রাখা হয়েছে। আমি যাতে লাল ফোনে কারো সঙ্গে কথা না বলতে পারি সেজন্যই এই ফোন এভাবে ডেড করে রাখা হয়েছে। এ বিষয়ে অনেকবার লিখিত অভিযোগ করেও কোন সুরাহা হয়নি।
বেগম জিয়া শেখ হাসিনাকে আরো বলেন, আপনার আলোচনায় বসার আহবান এমন এক সময় হলো, যে সময়ে হরতাল প্রত্যাহার করা সম্ভব হচ্ছে না। কারণ হরতাল প্রত্যাহার করতে হলে ১৮ দলের বৈঠক প্রয়োজন। হরতালকে সামনে রেখে এখন এই সভা আহবান করা সম্ভব নয়। কারণ ১৮ দলের নেতা-কর্মীদের ধরপাকর করা হচ্ছে। সেই কারেণে নেতারা নিরাপদে কোথাও আছেন। তাদের এই রাতে ডাকা সম্ভব নয়। তিনি প্রধানমন্ত্রীকে আরো বলেন, ২৯ অক্টোবর সন্ধ্যায় হরতাল শেষে আপনি আমন্ত্রন জানালে আলোচনায় বসতে পারি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ