বিভিন্ন স্থানে হামলা করে ১৮ দলীয় জোট গনতন্ত্র বিপন্ন করতে চায়

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, মন্ত্রী এমপি বিচারপ্রতি ও মিডিয়া কার্যালয়ে হামলা করে বিরোধী দলীয় নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট গনতন্ত্র বিপন্ন করতে চায়। সহিংসতা করে হুমকি ধামকি দিয়ে নির্বাচন বাঁধাগ্রস্ত করা যাবে না।
রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
গণতান্ত্রিক প্রক্রিয়াকে নস্যাৎ করতেই হরতাল ডাকা হয়েছে অভিযোগ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মামলার শুনানী রয়েছে সোমবার। এই মামলার কারণেই চাতুরী করে হরতাল দিয়েছেন তিনি।
আঠারো দলের সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, তারা নির্বাচন চায়না বলেই গণমাধ্যম, প্রধান বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনারসহ ভিভিআইপিদের বাসায় বোমা হামলা চালিয়েছে। তারা গণতন্ত্র বিপন্ন করতে চায়।
ভিভিআইপিদের বাসায় যারা হামলা করেছে, তাদের আইনের আওতায় আনতে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন তাদের পেশাগত দায়িত্ব পালনে দৃঢ় প্রতিজ্ঞ বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী বলেন, সহিংসতা করে, হুমকি-ধামকি দিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করা যাবে না। আইন-শৃঙ্খলা বাহিনী জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছে।
ভিআইপিদের নিরাপত্তা বাড়ানো হচ্ছে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, যথেষ্ঠ নিরাপত্তা রয়েছে। প্রয়োজনে নিরাপত্তা আরো জোরদার করা হবে।
বিএনপি নেতৃত্বাধীন আঠারো দলীয় হরতালের সমালোচনা করে বলেন, খালেদা জিয়ার সোমবার কোর্টে একটি মামলার শুনানী রয়েছে। জানিনা তিনি আদালতে যাবেন কিনা। সেই মামলা কারণেই চাতুরি করে হরতাল দিয়েছেন। তারেক রহমান বিদেশে সুস্থ রয়েছেন বলেও জানান প্রতিমন্ত্রী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ